আজ: মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ইং, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ জানুয়ারী ২০২২, মঙ্গলবার |

kidarkar

লেনদেন বাড়লেও আগের কার্যদিবসেই অবস্থান সূচকের

শেয়ারবাজার ডেস্ক : সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (১৮ জানুয়ারি) লেনদেন শেষে আগের কার্যদিবসেই অবস্থান করছে সূচক। এদিন শেয়ারবাজারে লেনদেন অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশিরভাগেরই শেয়ার ও ইউনিট দর বেড়েছে। একই সাথে বেড়েছে টাকার পরিমাণে লেনদেনও।

জানা গেছে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ০.৪৩ পয়েন্ট বা ০.০০৬ শতাংশ বেড়ে সাত হাজার ৫৫.৭০ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৫৫ পয়েন্ট বা ০.১০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৫০৬.৫৬ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক ৮.৮৭ পয়েন্ট বা ০.৩৪ শতাংশ কমে দাঁড়িয়েছে দুই হাজার ৫৯৮.৯৫ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ৭১১ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ২৫ কোটি ১৪ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৬৮৬ কোটি ৭৩ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৮৪টির বা ৪৮.৬৮ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৪৬টির বা ৩৮.৬২ শতাংশের এবং ৪৮টি বা ১২.৭০ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২৫.৫৭ পয়েন্ট বা ০.১২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৬৭৬.৫২ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫৭টির, কমেছে ১০৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির দর। আজ সিএসইতে ৫৯ কোটি ৫০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.