আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ জানুয়ারী ২০২২, বৃহস্পতিবার |

kidarkar

বিশ্বে করোনায় আরও সাড়ে ৮ হাজার জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: করোনায় বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন প্রায় সাড়ে ৮ হাজার মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৩৩ লাখ ২৪ হাজার।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ৩৯০ জন। বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৫ লাখ ৮৩ হাজার ৫২ জনে। একই সময়ের মধ্যে ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৩ লাখ ২৪ হাজার ২৩৭ জন। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৩ কোটি ৯১ লাখ ৫৪ হাজার ৮৯৪ জনে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৭৪ হাজার ৩৪৭ জন এবং মারা গেছেন ১ হাজার ৯৪৮ জন। দেশটিতে এখন পর্যন্ত ৬ কোটি ৯৬ লাখ ৩৯ হাজার ২৫৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ৮০ হাজার ৩২৩ জন মারা গেছেন।

দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। গেল ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মারা গেছেন ৬৯৮ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৩৩ হাজার ৮৯৯ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৮ লাখ ৯৯ হাজার ৪১১ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ২৩ হাজার ৩৭৬ জনের।

ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মারা গেছেন ৩৪৯ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৫ হাজার ৩১০ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৩৪ লাখ ২০ হাজার ৮৬১ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ২১ হাজার ৯২৭ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। এখন পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৮২ লাখ ১৬ হাজার ৩৯৯ জন এবং মারা গেছেন ৪ লাখ ৮৭ হাজার ৭১৯ জন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.