আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ জানুয়ারী ২০২২, বৃহস্পতিবার |

kidarkar

সূচক বাড়লেও লেনদেন কমেছে

শেয়ারবাজার ডেস্ক : সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে শেয়ারবাজারে। তবে এদিন টাকার পরিমাণ কমেছে। লেনদেন অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশিরভাগেরই শেয়ার ও ইউনিট দর কমেছে।

জানা গেছে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৬.২৬ পয়েন্ট বা ০.২২ শতাংশ বেড়ে সাত হাজার ১০৫.৬৯ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ১৮.০৭ পয়েন্ট বা ০.৬৯ শতাংশ বেড়ে দুই হাজার ৬৩৫.৩৮ পয়েন্টে এবং শরিয়াহ সূচক ০.৭৫ পয়েন্ট বা ০.০৪ শতাংশ কমে এক হাজার ৫০৮.৩৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে আজ এক হাজার ৬০১ কোটি ২০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৩৪ কোটি ৩৭ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৭৩৫ কোটি ৫৭ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬২টির বা ৪২.৮৬ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৭৪টির বা ৪৬.০৩ শতাংশের এবং ৪২টি বা ১১.১১ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৬৫.৫১ পয়েন্ট বা ০.৩১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৮১৭.১৭ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৫টির, কমেছে ১৩০টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩টির দর। আজ সিএসইতে ৪৪ কোটি ৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

১ টি মতামত “সূচক বাড়লেও লেনদেন কমেছে”

  • মোঃ সাহাব উদ্দিন মোল্লা says:

    শেয়ার বাজার ভবিষ্যতে আরো অনেক ভালো হবে বলে আমরা আশা করি তবে মানহীন শেয়ার যেন না ভাড়ে সেই দিঘি নজরে রাখতে হবে নিয়ন্ত্রণ সংস্থার উচিত হবে মান হিন শেয়ার যেন বাজার না আস্তে পারে। তয়

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.