আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ জানুয়ারী ২০২২, রবিবার |

kidarkar

শাবিপ্রবি: শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকে সমাধান আসেনি, অনশন চলবে

জাতীয় ডেস্ক: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

শনিবার দিবাগত রাতে সোয়া এক ঘণ্টাব্যাপী এ বৈঠক হয়। রাত একটার দিকে বিশ্ববিদ্যালয়ের এম এ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনের ১২৯ নম্বর কক্ষে আলোচনা শুরু হয়। এতে ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হন শিক্ষামন্ত্রী দীপু মনি। তবে এ বৈঠকে চলমান সংকট নিয়ে কোনো সমাধান আসেনি।

বৈঠক শেষে শিক্ষামন্ত্রীর প্রতিনিধি আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল এ তথ্য জানান।

শফিউল আলম নাদেল বলেন, ‘শিক্ষার্থীদের অনশন নিয়ে চিন্তিত শিক্ষামন্ত্রী। তাই তিনি অনুরোধ করেছেন এই কর্মসূচি থেকে শিক্ষার্থীরা যেন সরে আসেন। একই সঙ্গে কোনো শিক্ষার্থী অ্যাকাডেমিক বা আইনি হয়রানির শিকার যেন না হয় সেই বিষয়টি দেখা হবে।’

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরও বলেন, ‘চিকিৎসাধীন শিক্ষার্থীদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করতে হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন মন্ত্রী।’ তবে উপাচার্যের পদত্যাগের বিষয়ে শিক্ষামন্ত্রী কোনো মন্তব্য করেননি বলে জানিয়েছেন তিনি।

অন্যদিকে, সবার সঙ্গে আলোচনা করে রোববার (২৩ জানুয়ারি) সকালে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। এছাড়া অনশন চলবে বলেও জানান তারা।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.