আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ জানুয়ারী ২০২২, সোমবার |

kidarkar

অর্ধেক জনবলে চলবে আর্থিক প্রতিষ্ঠানও

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারের দেওয়া বিধিনিষেধ অনুযায়ী, আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত ব্যাংকগুলোর পাশাপাশি অর্ধেক কর্মকর্তা-কর্মচারী নিয়ে আর্থিক প্রতিষ্ঠানগুলোরও কার্যক্রম পরিচালনার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

সোমবার (২৪ জনুয়ারি) বাংলাদেশ ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ থেকে দেশে কার্যরত সকল আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো এক সার্কুলারে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

সার্কুলারে বলা হয়, ২৩ জানুয়ারি সরকারের মন্ত্রিপরিষদ বিভাগের দেয়া বিধি নিষেধ অনুযায়ী, স্বাস্থ্যবিধি অনুসরণের জন্য রোস্টারিং এর মাধ্যমে অর্ধেক কর্মকর্তা-কর্মচারী নিয়ে আর্থিক সেবা কার্যক্রম পরিচালনা করতে হবে। সে ক্ষেত্রে প্রতিষ্ঠানের আবশ্যকীয় কার্যক্রম অব্যাহত রাখেন জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সিদ্ধান্ত গ্রহণ করতে পারবেন বলেও জানানো হয়েছে। একই সাথে যে সকল কর্মকর্তা-কর্মচারী অফিসে উপস্থিত হবেন তাদের দুই ডোজ টিকা সনদ নিশ্চিত করতে হবে। অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগণ নিজ কর্মস্থলে অবস্থান করে ভার্চুয়ালি তার দাপ্তরিক কার্যক্রম সম্পন্ন করবেন।

আর্থিক প্রতিষ্ঠানের সকল কর্মকর্তা-কর্মচারিগণ এবং সেবা গ্রহণে আগত গ্রাহকদের আবশ্যিকভাবে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করতে হবে বলেও উল্লেখ করা হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.