আজ: সোমবার, ২৩ মে ২০২২ইং, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২০শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ জানুয়ারী ২০২২, মঙ্গলবার |



kidarkar

মোঃ মনোয়ার হোসেন এফসিএ, এফসিএমএ, ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড এর প্রথম চীফ অফ অপারেশন

শেয়ারবাজার ডেস্ক: সিকিউরিটিজ রেগুলেটর ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (CMSF) এর চিফ অফ অপারেশন (COO) হিসেবে মোঃ মনোয়ার হোসেন এফসিএ, এফসিএমএ-কে নিয়োগের অনুমোদন দিয়েছে। সিএমএসএফকে পাঠানো একটি চিঠিতে, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) জনাব মনোয়ারের নিয়োগের পক্ষে অনুমোদন দিয়েছে।

 

জনাব মনোয়ার, একজন সুপরিচিত ব্যক্তিত্ব এবং পেশাদার হিসাবরক্ষক, রাষ্ট্রীয় মালিকানাধীন অগ্রণী ব্যাংক লিমিটেডের প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও)। তিনি অগ্রণী ব্যাংকে আইসিসির প্রধান, জিএম (রিস্ক ম্যানেজমেন্ট), জিএম (ট্রেনিং ইনস্টিটিউট), জিএম (খুলনা সার্কেল), ট্রেজারি চালান সেলের প্রধান ইত্যাদির দায়িত্ব পালন করেন। তার ২৫ বছরের পেশাগত জীবনে তিনি বিএসইসির ‘কনসালট্যান্ট (অফিস অফ দি চিফ অ্যাকাউন্টেন্ট)’, রূপালী ব্যাংকে মহাব্যবস্থাপক (আইসিসি), ঢাকা স্টক এক্সচেঞ্জের সিজিএফআরসি প্রধান, ব্রুমার অ্যান্ড পার্টনার্স, এসজিএস (বাংলাদেশ) লিমিটেডে সহ জাতীয় এবং বহুজাতিক সংস্থায় গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

জনাব মনোয়ার, CMSF-এর প্রথম COO, তিনি একজন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট (FCA), কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্ট (FCMA), চার্টার্ড সেক্রেটারি (FCS), সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম অডিটর (CISA), চার্টার্ড পাবলিক ফাইন্যান্স অ্যান্ড অ্যাকাউন্ট্যান্ট (CPFA)। তিনি ফাউন্ডেশন অফ চার্টার্ড ট্যাক্সেশন অফ বাংলাদেশ (FCTB), কর শিক্ষা এবং কর গবেষণার জন্য একটি অলাভজনক সংস্থা এর সহ-প্রতিষ্ঠাতা ।

উল্লেখ্য, পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলোর দীর্ঘ দিনের অবণ্ঠিত লভ্যাংশের বিপুল পরিমাণ অর্থ রয়েছে। এই অর্থ একসঙ্গে করে বাজারের উন্নয়নে কাজে লাগাতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কয়েক মাস আগে ‘ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড’ নামে বিশেষ এই তহবিল গঠন করে। সেই সঙ্গে ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড রুলস,২০২১ গ্রেজেট আকারে প্রকাশ করে। ফান্ডটির রুলস অনুসারে তা পরিচালনার জন্য ১০ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব নজিবুর রহমান এই কমিটির চেয়ারম্যান।

১৭ উত্তর “মোঃ মনোয়ার হোসেন এফসিএ, এফসিএমএ, ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড এর প্রথম চীফ অফ অপারেশন”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.