আজ: বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২ইং, ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ ফেব্রুয়ারী ২০২২, বুধবার |



kidarkar

শিক্ষা প্রতিষ্ঠানের ফি দেওয়া যাবে ‘নগদ’-এ

নিজস্ব প্রতিবেদক: এখন থেকে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ফি পরিশোধ করা যাবে ডাক বিভাগের মোবাইল ব্যাংকিং সার্ভিস নগদ-এ। সে সাথে ‘নগদ’-এর মাধ্যমে ফি পরিশোধ করলে শিক্ষার্থীরা প্রতিমাসে পাবেন ৫ শতাংশ বা ৫০ টাকা পর্যন্ত ইন্সট্যান্ট ক্যাশব্যাক।

ক্যাম্পেইন চলাকালে একটি ‘নগদ’ অ্যাকাউন্ট থেকে প্রতিমাসে একজন শিক্ষার্থী প্রথম বিলটি পরিশোধের সময় এই ৫ শতাংশ বা সর্বোচ্চ ৫০ টাকা ক্যাশব্যাক উপভোগ করতে পারবেন। ফেব্রুয়ারি, মার্চ ও এপ্রিল এই তিন মাস মিলে একজন শিক্ষার্থী সর্বোচ্চ ১৫০ টাকা পর্যন্ত ক্যাশব্যাকের সুযোগ পাবেন।

১ ফেব্রুয়ারি ২০২২ থেকে শুরু হওয়া এই ক্যাম্পেইন চলবে আগামী ৩০ এপ্রিল ২০২২ পর্যন্ত।

যে সকল শিক্ষা প্রতিষ্ঠান ‘নগদ’ এর মাধ্যমে তাদের শিক্ষার্থীদের কাছ থেকে ফি আদায় করছে তারমধ্যে উল্ল্যেখযোগ্য; বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট), বিকেএসপি পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, অ্যাকাডেমিয়া, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল, তেজগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়, আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্কুল ও কলেজ, রামু ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট, চট্টগ্রাম কলেজ, সরকারি মুজিব কলেজ, আইডিয়াল কলেজ, ঢাকা কমার্স কলেজ, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ, তেজগাঁও কলেজ, ঈশ্বরদী মহিলা কলেজ, সৈয়দপুর সরকারি কলেজ, ঢাকা ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি, ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি, ইস্টার্ন ইউনিভার্সিটি, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, স্টামফোর্ড ইউনিভার্সিটি, সিটি ইউনিভার্সিটি, লিডিং ইউনিভার্সিটি, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়সহ এমন ১০০টির মতো শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা প্রতিমাসে পাবেন ৫ শতাংশ বা ৫০ টাকা পর্যন্ত ইন্সট্যান্ট ক্যাশব্যাক।

শিক্ষার্থীরা ‘নগদ’ অ্যাপ, ইউএসএসডি (*167#) অথবা শিক্ষা প্রতিষ্ঠানের মার্চেন্ট কিউআর কোড ব্যবহারের মাধ্যমে ফি পরিশোধ করতে পারবেন। এ ছাড়া যেসকল শিক্ষা প্রতিষ্ঠানের নিজস্ব ওয়েবসাইট রয়েছে, সেখানেও সরাসরি ‘নগদ’ সিলেক্ট করে ফি পরিশোধ করতে পারবেন তারা। ক্যাশব্যাকের এই অফারটি পেতে চাইলে শিক্ষার্থীদের ‘নগদ’ অ্যাকাউন্ট অবশ্যই সচল থাকতে হবে।

শিক্ষা প্রতিষ্ঠানের ফি আদায়ের বিষয়ে ‘নগদ’-এর প্রধান বিপণন কর্মকর্তা (সিএমও) শেখ আমিনুর রহমান বলেন, ‘নগদ-এর মাধ্যমে আমরা সবসময় মানুষের জন্য সহজ ও সাশ্রয়ী সেবা দেওয়ার চেষ্টা করে থাকি। সব শ্রেণি ও বয়সী মানুষের জন্য নগদ প্রতিনিয়ত নতুন নতুন সেবা নিয়ে আসছে। এবার শিক্ষা প্রতিষ্ঠানের ফি কালেক্ট করার পাশাপাশি শিক্ষার্থীদের ইন্সট্যান্ট ক্যাশব্যাক প্রদান তারই একটি উদাহরণ।’

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.