আজ: সোমবার, ০৪ জুলাই ২০২২ইং, ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ ফেব্রুয়ারী ২০২২, রবিবার |



kidarkar

গেইলের কাছে বরিশালের আশা একটা বিধ্বংসী ইনিংস!

স্পোর্টস ডেস্ক: ক্রিস গেইল-এর বাহুর বল, চোখের তীক্ষ্ণতা কমেছে। শরীরের কল-কব্জায় জং পড়েছে। দেহ আগের মতো সাপোর্ট দেয় না। চল্লিশ বছরের বৃত্ত ভেঙে ভক্তদের আনন্দ দিয়ে যাচ্ছেন তিনি। এটাই কম কী!

আইপিএল ড্রাফটে জায়গা না পাওয়া, জাতীয় দলে সময় শেষ হয়ে যাওয়া গেইল-এর তবুও দেখানোর আছে অনেক কিছু। তাঁর দৌড়ের গতি কমেছে। ফিল্ডিংয়ে খুরধার নন। কিন্তু ব্যাট হাতে বড় ছক্কা এখনও মারতে পারেন।

সেজন্যই বিপিএলে সাকিব আল হাসান-এর ফরচুন বরিশাল দলে নিয়েছে ক্রিস গেইলকে। ব্যাট হাতে ভালোর আভাস তিনি দিয়েছেন। এখনও দেখাতে পারেননি সেরাটা। তাঁর থেকে বরিশালের আশা একটা বিধ্বংসী ইনিংস।

ফরচুন বরিশালের উপদেষ্টা কোচ নাজমুল আবেদিন ফাহিম মনে করছেন, ঝড়ো ইনিংস খেলার সামর্থ্য আছে গেইল-এর। পাওয়ার প্লের ছয় ওভারে প্রতিপক্ষের হাত থেকে ম্যাচ বের করে নিতে পারেন তিনি।

ফাহিম বলেন, ‘সত্যি বলতে ওর থেকে রান ছাড়া তেমন কিছু পাওয়ার থাকে না। ফিল্ডিংয়ে অনেক সময় ওকে কিছুটা লুকিয়ে রাখতে হয়। ডাবল-সিঙ্গেল নেওয়ায় কিছুটা পিছিয়ে। তবে এখনও তাঁর পাঁচ ওভারে ম্যাচ ঘুরিয়ে দেওয়ার সামর্থ্য আছে।’

গেইল বিপিএল আসর শুরু করেছিলেন পাঁচে ব্যাটিং করে। দুই ম্যাচ পাঁচে খেলার পর ওপেনিংয়ে ফিরেছেন ইউনিভার্স বস খ্যাত এই তারকা। দুই ম্যাচে ভালোর আভাসও দিয়েছেন তিনি। ফাহিম মনে করছেন মানিয়ে নিচ্ছেন গেইল।

তিনি বলেন, ‘তাঁর ওপর বিশ্বাস রাখছি। তাঁর জন্য নির্দিষ্ট জায়গা ছেড়ে দেওয়া হয়েছে যাতে ওখানে পুরোপুরি মনোযোগ দিতে পারে। আশা করছি, আস্তে আস্তে মানিয়ে নেবে এবং ভালো পারফরম্যান্স করবে।’

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.