আজ: বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২ইং, ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ ফেব্রুয়ারী ২০২২, সোমবার |



kidarkar

সপ্তম ধাপে ১৩৮ ইউপিতে নির্বাচন চলছে

শেয়ারবাজার ডেস্ক: সপ্তম ধাপে দেশের ২০ জেলার ২৪ উপজেলার ১৩৮টি ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।  সোমবার (৭ ফেব্রুয়ারি) সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে। ১৩৮ ইউপি’র মধ্যে ৯টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিন ( ইভিএম) এবং বাকি ১২৯ টিতে প্রচলিত ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচন উপলক্ষে ভোটকেন্দ্রে ২২ জন আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন রয়েছে। প্রতি ইউনিয়নে পুলিশ, এপিবিএন ও ব্যাটালিয়ন আনসারের সমন্বয়ে একটি মোবাইল ফোর্স। প্রতি তিনটি ইউনিয়নে এদের সমন্বয়ে স্ট্রাইকিং ফোর্স রয়েছে। এছাড়া র্যাবের সমন্বয়ে প্রতি উপজেলায় মোবাইল টিম দুইটি এবং একটি টি স্ট্রাইকিং ফোর্স রয়েছে। বিজিবি’র সমন্বয়ে প্রতি উপজেলায় মোবাইল টিম দুইটি এবং একটি টি স্ট্রাইকিং ফোর্স এছাড়া উপকূলীয় এলাকায় কোস্টগার্ডের সমন্বয়ে দুইটি মোবাইল টিম একটি স্ট্রাইকিং ফোর্স রয়েছে।

এই ধাপে চেয়্যারম্যান, সংরক্ষিত নারী সদস্য ও সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বী রয়েছেন পাঁচ হাজার ৮৭৪জন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৫৭৬ জন, সংরক্ষিত পদে এক হাজার ২৩৬ জন এবং সাধারণ সদস্য পদে চার হাজার ৬২ জন।

এক হাজার ৩৫০টি ভোটকেন্দ্রের সাত হাজার ৮৫টি ভোটকক্ষে ২৪ লাখ ৫১ হাজার ৭৮২ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ভোটার ১২ লাখ ৫৭ হাজার ৫৮৬ জন, নারী ভোটার ১১ লাখ ৯৪ হাজার ২২৯ জন এবং তিন জন হিজড়া ভোটার রয়েছেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.