আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ ফেব্রুয়ারী ২০২২, বুধবার |

kidarkar

নিউজিল্যান্ড সফর বাতিল করলো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক: নিউজিল্যান্ড সফর বাতিল করেছে অস্ট্রেলিয়া। আগামী মাসে তিনটি টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা ছিল অজিদের।আজ (বুধবার) বিষয়টি নিশ্চিত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়েছে, মার্চে চার দিনের সফরে নিউজিল্যান্ড যাওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ার। সফরকারীদের জন্য আবশ্যিক কোয়ারেন্টিনের নিয়মটা কিছুটা শিথিল করা হবে, এই আশাতেই মূলত অস্ট্রেলিয়ার এই সংক্ষিপ্ত টি-টোয়েন্টি সফরের সূচি নির্ধারিত হয়েছিল।

সেটা আর হয়নি, কোয়ারেন্টাইনের নিয়মটা রয়েছে বহাল তবিয়তে। যে কারণে জানুয়ারির শেষ থেকে ফেব্রুয়ারি পর্যন্ত নিউজিল্যান্ডের অস্ট্রেলিয়া সফরও বাতিল হয়ে গিয়েছিল। প্রতিবেদনে আরও বলা হয়, দুই বোর্ডের যৌথ সম্মতিতে এখন নিউজিল্যান্ডের মাটিতে বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি সিরিজটিও বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই সফরটি মূলত পাকিস্তান সফরের সময়েই হওয়ার কথা। তখন পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট জানিয়েছেন, সীমান্তে বিধিনিষেধ আরোপ করার পর অস্ট্রেলিয়ার এই সফর বাতিল হওয়াটা প্রায় নিশ্চিতই ছিল।

তিনি বলেন, যখন আমরা এই সফর নির্ধারণ করেছিলাম, তখন একটা আশা ছিল যে, যারা নিয়ম মানবে, তাদের জন্য তাসমানিয়ার এপার ওপারের সীমান্ত খুলে দেওয়া হবে।  তবে ওমিক্রনের কারণে সীমান্তের সব নিয়ম কানুন বদলে গেছে। যার ফলে সিরিজটা চালিয়ে যাওয়া আমাদের জন্য অসম্ভব করে তুলেছে।  এটা হতাশার। তবে আমরা জানি এ বিষয়টা সবার ক্ষেত্রেই সমান।  আর আমাদের বাকি যে সিরিজ আছে, তার জন্য আমরা কৃতজ্ঞ।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.