আজ: মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ইং, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ ফেব্রুয়ারী ২০২২, বুধবার |

kidarkar

হাজী সেলিমের ১০ বছরের কারাদণ্ড বহাল; হাইকোর্টের রায় প্রকাশ

শেয়ারবাজার ডেস্ক: অবৈধ সম্পদ অর্জনের দায়ে সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমের ১০ বছর কারাদণ্ড বহাল রেখে দেওয়া হাইকোর্টের রায় প্রকাশ করা হয়েছ

বুধবার (৯ ফেব্রুয়ারি) বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হক স্বাক্ষরিত এ রায় প্রকাশ করা হয়।

গত বছরের ৯ মার্চ হাজী সেলিমের ১৩ বছর কারাদণ্ডের মেয়াদ কমিয়ে ১০ বছর বহাল রেখে রায় ঘোষণা করেন উচ্চ আদালত। পাশাপাশি তাকে ১০ লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

এছাড়া রায় ঘোষণার ৩০ দিনের মধ্যে হাজী সেলিমকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেওয়া হয়। তিনি এ মামলায় বর্তমানে জামিনে রয়েছেন।

২০০৭ সালের ২৪ অক্টোবর অবৈধভাবে সম্পদ অর্জন এবং ৫৯ কোটি ৩৭ লাখ ২৬ হাজার ১৩২ টাকার তথ্য গোপনের অভিযোগে হাজী সেলিমের বিরুদ্ধে লালবাগ থানায় মামলা করে দুদক।

এরপর ২০০৮ সালের ২৭ এপ্রিল দুদক আইনের একটি ধারায় ১০ বছর এবং আরেকটি ধারায় ৩ বছর, মোট ১৩ বছর কারাদণ্ড দেন বিচারিক আদালত।ে

এ রায়ের বিরুদ্ধে ২০০৯ সালের ২৫ অক্টোবর হাইকোর্টে আপিল করেন হাজী সেলিম। ২০১১ সালের ২ জানুয়ারি তার সাজা বাতিল করেন আদালত। এরপর হাইকোর্টে রায়ের বিরুদ্ধে দুদক আপিল করলে শুনানি শেষে ২০১৫ সালের ১২ জানুয়ারি হাইকোর্টের রায় বাতিল করেন এবং পুনরায় হাইকোর্টে শুনানির নির্দেশ দেন। এরপর গত বছরেরর ৩১ জানুয়ারি হাইকোর্টে পুনঃশুনানির শুরু হয় এবং ৯ মার্চ ওই রায় ঘোষণা করা হয়।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.