আজ: বুধবার, ০৬ জুলাই ২০২২ইং, ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ ফেব্রুয়ারী ২০২২, বুধবার |



kidarkar

প্যানেলের ফল প্রকাশের দাবিতে পাঁচ ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠানের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: অফিসার (জেনারেল) তৃতীয় প্যানেলে (৪র্থ পর্যায়ে) ফলাফল প্রকাশের দাবিতে সমন্বিত পাঁচ ব্যাংক ও ব্যাংক বহিঃভুত আর্থিক প্রতিষ্ঠানে চাকরি প্রত্যাশীরা মানববন্ধন করেছেন।

বুধবার (৯ ফেব্রুয়ারি) রাজধানীর মতিঝিলস্থ বাংলাদেশ ব্যাংকের সামনে সমন্বিত পাঁচ ব্যাংকের অফিসার (জেনারেল) তৃতীয় প্যানেল (৪র্থ পর্যায়ের) ফলাফল প্রত্যাশীদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্রায় দেড় শতাধিক চাকরি প্রত্যাশীরা মানববন্ধনে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে লিখিত বক্তব্যে বলা হয়, ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয় কর্তৃক প্রকাশিত সমন্বিত পাঁচ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সাধারণ কর্মকর্তা ২৫৭৪টি পদের বিপরীতে তিন দফায় (মেধা তালিকা ও দুটি প্যানেল) চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর দেওয়া তথ্যমতে আমরা যতদূর জানতে পেরেছি মেধাতালিকা ও দুটি প্যানেল দেওয়ার পরও প্রায় ৪০০টির বেশি পদ এখনাে শূন্য রয়েছে। সেসব শূন্যপদ পূরণের লক্ষ্যে পাঁচ ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠান এরই মধ্যে ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ে তাদের চাহিদাপত্র পাঠিয়েছে। এ অবস্থায় তৃতীয় প্যানেল (৪র্থ পর্যায়) থেকে নিয়ােগ প্রদানের দাবি জানাই।

ফল প্রত্যাশীরা বলেন, কোভিড-১৯ এর কারণে প্রায় দুই বছর নিয়ােগ প্রক্রিয়া বিলম্বিত হয়েছে। এ নিয়ােগে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের একটি বড় অংশ চাকরিতে আবেদনের বয়সসীমা অতিক্রম হয়ে যাওয়ায় নতুন কোনো নিয়ােগ পরীক্ষায় আবেদনের সুযােগ নেই। তাই চাকরি প্রার্থীদের বয়স ও করােনার বিষয়টি বিবেচনা করে তৃতীয় প্যানেলের ফলাফল প্রকাশ করার জন্য বাংলাদেশ ব্যাংকের গভর্নরসহ সংশ্লিষ্টদের প্রতি আবেদন জানাই।

মানববন্ধনে তারা অভিযোগ করে বলেন, চাকরি প্রার্থীদের বয়স ও করোনার এটি বিবেচনা করে অতি দ্রুত তৃতীয় প্যানেলের ফলাফল প্রকাশ করার জন্য বিনীত অনুরোধ করছি। আমাদের সমসাময়িক অফিসার (ক্যাশ) ২৯/০৯/২০২১ তারিখে চতুর্থ পর্যায়ের প্যানেল প্রকাশ করছে। ২০২১ সালের ১৬ই ফেব্রুয়ারি সোনালী ব্যাংকে মুক্তিযোদ্ধা কোটায় অফিসার ক্যাশ চতুর্থ পর্যায়ের পাঁচজনের ফলাফল প্রকাশ করা হয়। একই বছর প্রবাসী কল্যাণ ব্যাংকর এক্সিকিউটিভ অফিসার (সাধারণ) পদে ৫ম পর্যায়ে ১ জনের ফলাফল প্রকাশ করা হয়। আরও অন্যান্য নিয়োগে চতুর্থ ও পঞ্চম পর্যায়ের ফলাফল প্রকাশ হয়েছে। কিন্তু আমাদের ৪০০টির বেশি পদ এখনাে শূন্য থাকলেও প্যানেল নিয়োগের কার্যক্রম অগ্রসর হচ্ছে না।
মানববন্ধন থেকে চার সদস্যের নেতৃত্বে একটি প্রতিনিধিদল গভর্নর বরাবর স্মারকলিপি দেওয়ার কথা রয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.