আজ: শনিবার, ০২ জুলাই ২০২২ইং, ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ ফেব্রুয়ারী ২০২২, বৃহস্পতিবার |



kidarkar

সংশোধন হচ্ছে সাত কলেজের মাস্টার্স ফলাফল

শেয়ারবাজার ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ২০১৮ সালের মাস্টার্স শেষ পর্বের ফলাফল সংশোধন হচ্ছে। সংশোধিত ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুসরণ করে পুনঃ প্রকাশ করা হবে। বুধবার ( ৯ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. বাহলুল হক স্বাক্ষরিত পরীক্ষা নিয়ন্ত্রক অফিস থেকে কলেজে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল ইতিমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুসরণ করে প্রকাশিত হয়েছে। পরবর্তীতে উক্ত শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের তথ্য উপাত্ত বিশ্লেষণ করে দেখা যায় যে, আলোচ্য শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স কোর্সে ভর্তি হয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নীতিমালা অনুযায়ী অনার্স ডিগ্রি অর্জন করে। সেহেতু তাদের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের নীতিমালা অনুযায়ী সংশোধন করে প্রকাশ করার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, পরবর্তী ২০১৮-১৯, ২০১৯-২০ এবং ২০২০-২১ শিক্ষাবর্ষের মাস্টার্স শেষ পর্বের ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের নীতিমালা অনুযায়ী প্রকাশ করা হবে।

এর আগে, মাস্টার্স ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ফলাফল ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুসরণ করে প্রকাশিত হওয়ায় ফলাফল ব্যপক বিপর্যয় হয়। এরপর থেকেই শিক্ষার্থীরা অভিযোগ করে বলছেন, হঠাৎ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিয়ম কার্যকর করাতে শিক্ষার্থীদের ফলাফল খারাপ হয়েছে। পরীক্ষার আগেও শিক্ষার্থীদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিয়ম জানানো হয় নাই। এরপরই আজ এমন সিদ্ধান্তের কথা জানালো ঢাকা বিশ্ববিদ্যালয়।

এই বিষয়ে সাত কলেজের সমন্বয়ক ও ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার বলেন, আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়কে বলেছি যেহেতু এই শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছে। তাই তাদের ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুসরণ করে দেওয়ার জন্য।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.