আজ: শনিবার, ০২ জুলাই ২০২২ইং, ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ ফেব্রুয়ারী ২০২২, সোমবার |



kidarkar

সূচকের সাথে লেনদেন কমেছে

শেয়ারবাজার ডেস্ক : সোমবার (১৪ ফেব্রুয়ারি) পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও কমেছে।

জানা গেছে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৮.৭৮ পয়েন্ট বা ০.৪০ শতাংশ কমে সাত হাজার ৬০.৭৩ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ৩.১৩ পয়েন্ট বা ০.২০ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৭.৯১ পয়েন্ট বা ০.৩০ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৫১৯.৮৫ পয়েন্টে এবং দুই হাজার ৫৯৭.১৩ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ২৪১ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৩৩ কোটি ৮৭ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ২৭৫ কোটি ৬৪ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৬৪টির বা ১৬.৮৪ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২৭২টির বা ৭১.৭২ শতাংশের এবং ৪৪টি বা ১১.৫৮ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

১ টি মতামত “সূচকের সাথে লেনদেন কমেছে”

  • Anonymous says:

    প্রতি মাসে দুই তিনটা নতুন আই পিও বাজারে ঢুকলে বাজারের লেনদেন কোনদিন বাড়বে না। কিছু টাকা কোম্পানি নিয়ে যায় আর কিছু টাকা প্রাইমারী শিকারীরা নিয়ে যায়। দুই মাস অথবা তিন মাসে একটা ভালো আই পিও আসুক কোন অসুবিধা নেই। কোন মহলের চাপে বাজারে এত বেশি ipo আসছে সেটা তদন্ত করে দেখা দরকার। এবং সাথে সাথে আইনগত ব্যবস্থা নেওয়া দরকার। নিঃসন্দেহে বলতে পারি বাজারে তারল্য সংকট হবে।এবং এই তারল্য সংকটের জন্য ipo দায়ী হবে। ভালো ipo বাজারে অবশ্যই আসবে। ভালো ipo র ‌‌‌‌‌অপেক্ষায় রইলাম।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.