আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ ফেব্রুয়ারী ২০২২, সোমবার |

kidarkar

মামুন এগ্রোর লেনদেন শুরু কাল

শেয়ারবাজার ডেস্ক : কোয়ালিফাইড ইনভেস্টর অফার (কিউআইও) প্রক্রিয়া সম্পন্ন করা এসএমই খাতের মামুন এগ্রো প্রোডাক্টস লিমিটেডের শেয়ার লেনদেন আগামী ১৫ ফেব্রুয়ারি (মঙ্গলবার) থেকে শুরু হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ‘এন’ ক্যাটাগরিভুক্ত মামুন এগ্রো প্রোডাক্টসের ট্রেডিং কোড হচ্ছে : “MAMUNAGRO” এবং কোম্পানি কোড হচ্ছে : ৬৮০০১।

গত ১৩ ফেব্রুয়ারি কোম্পানিটির কিউআরওতে আবেদনকারিদের বেনিফিসিয়ারি ওনার্স (বিও) হিসাবে বরাদ্দ পাওয়া শেয়ার প্রেরণ করা হয়েছে। আর ২৩ থেকে ২৭ জানুয়ারি পর্যন্ত কিউআরওতে আবেদন গ্রহণ করা।

গত ২৮ অক্টোবর শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৯৭তম সভায় কোম্পানিটির কিউআইও’র অনুমোদন দেয়া হয়।

কোম্পানিটি কিউআইও এর মাধ্যমে প্রতিটি ১০ কোটি টাকা উত্তোলনের জন্য প্রতিটি ১০ টাকা মূলে ১ কোটি শেয়ার ইস্যু করে। উত্তোলিত অর্থ দিয়ে বিল্ডিং ও সিভিল নির্মাণ, চলতি মূলধন ও ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয় করবে কোম্পানিটি।

কোম্পানিটির জুলাই২০-জুন২১ সমাপ্ত হিসাব বছরে শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৩১ পয়সা। আগের বছর কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছিল ১ টাকা ৬৬ পয়সা। কোম্পিানিটির কিউআই পরবর্তী শেয়ার হিসাবে ইপিএস হবে ১ টাকা ৫ পয়সা।

আলোচ্য বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৫ টাকা ৫৮ পয়সা। কিউআই পরবর্তী শেয়ার হিসাবে কোম্পানির এনএভি দাঁড়াবে ১৪ টাকা ৪৭ পয়সা।

এসএমই প্লাটফর্মে লেনদেনের তারিখ থেকে পরবর্তী ৩ বছর ইস্যুয়ার কোম্পানি কোনো বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে যথাক্রমে বিএমএসএল ইনভেস্টমেন্ট লিমিটেড এবং উত্তরা ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

১ টি মতামত “মামুন এগ্রোর লেনদেন শুরু কাল”

  • Anonymous says:

    ইউনিয়ন ব্যাংক একটি নতুন শেয়ার। এটা পনের টাকার উপরে যেতে পারে নাই। অথচ এরই মধ্যে আরেকটি নতুন শেয়ার বাজারে লেনদেনের অনুমতি দিয়ে দিলেন। তার কোনো মানে আছে। আমাদের কাছে কি টাকার গাছ আছে। বুঝে শুনে কাজ করুন।আর না হলে বিপদ আছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.