আজ: শনিবার, ০২ জুলাই ২০২২ইং, ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ ফেব্রুয়ারী ২০২২, মঙ্গলবার |



kidarkar

অমর একুশে বইমেলা শুরু হচ্ছে আজ

জাতীয় ডেস্ক: অমর একুশে বইমেলা-২০২২ শুরু হচ্ছে আজ। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) গণভবন থেকে ভার্চুয়ালি বইমেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পরই মেলা উন্মুক্ত হবে সবার জন্য।

জানা যায়, প্রতিদিন দুপুর ২টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে মেলা। ছুটির দিনগু‌লো‌তে মেলা শুরু হবে সকাল ১১টায়। ২৮ ফেব্রুয়ারি মেলা শেষ হওয়ার কথা রয়েছে।

সোমবার সরেজমিনে দেখা যায়, শেষ মুহূর্তে ব্যস্ত সময় পার করছেন স্টল মালিকরা। বোর্ড লাগানো, সেলফ বানানো, রঙ করা, স্টিকার লাগানোসহ আনুষঙ্গিক কাজ পু‌রোদ‌মে চলছে। গড়ে ৬০ থেকে ৭০ শতাংশ কাজ শেষ হ‌য়ে‌ছে। মেলার পুরো আঙ্গিনা জুড়ে এখনও ইট, কাঠ, বোর্ড ছড়িয়ে আছে।

অ্যাডর্ণ পাবলিকেশন্সের প্রকাশক সৈয়দ জা‌কির হো‌সেন বলেন, প্রতিবছরই এরকম একটা অংশের কাজ বাকী থেকে যায়। তবে মেলা শুরুর দ্বিতীয় দিনের মধ্যে সব কাজ শেষ হয়ে যাবে।

বিশ্ব সাহিত্য ভবনের তোফাজ্জল হো‌সেন ব‌লেন, সঠিক সম‌য়েই মেলার স্টলের কাজ শেষ হ‌তো। মেলা কত‌দিন হ‌বে, এটা একটা ব্যাপার ছিল। আর একটা ব্যাপার হ‌চ্ছে, প্রায় সাড়ে পাঁচশ স্টলের জন্য আড়াই হাজারের মতো মিস্ত্রি একসঙ্গে জোগাড় করা কঠিন ব্যাপার। স্টল তৈরিতে দেরি হওয়ার এটাও একটা অন্যতম কারণ।

বাংলা একা‌ডে‌মির পরিচালক ও মেলা কমিটির সদস্য সচিব ড. জালাল আহমেদ বলেন, এবারের বইমেলায় বাংলা একা‌ডে‌মি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যান মিলি‌য়ে ৫৩৪টি প্রকাশনা সংস্থা অংশ নিচ্ছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.