আজ: সোমবার, ১৬ মে ২০২২ইং, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ মার্চ ২০২২, রবিবার |



kidarkar

করোনার নতুন ধরন আসার শঙ্কা স্বাস্থ্য অধিদপ্তরের

শেয়ারবাজার ডেস্ক:করোনা ভাইরাসের মিউটেশন হচ্ছে উল্লেখ করে করোনার নতুন ধরন আসার শঙ্কা রয়েই গেছে বলে সতর্কতা জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (অসংক্রামক রোগনিয়ন্ত্রণ) অধ্যাপক রোবেদ আমিন।

তিনি বলেন, অনেকেই স্বাস্থ্যবিধি মানছেন না, মাস্ক পরছেন না। কিন্তু এখনই মাস্ক খুলে ফেলার পরিস্থিতি হয়নি। ওমিক্রনের প্রভাব কম বলে মনে করছেন অনেকে, কিন্তু ভাইরাসের মিউটেশন হচ্ছে। করোনার নতুন ধরন আসার শঙ্কা রয়েই গেছে।

রবিবার (৬ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের ভার্চ্যুয়াল স্বাস্থ্য বুলেটিনে এসব কথা বলেন তিনি।

করোনা সংক্রমণ কমে আসার চিত্র তুলে ধরে তিনি বলেন, ঢাকা শহরে করোনা ডেডিকেটেড হাসপাতালগুলোতে মোট ৫ হাজার ৫৯টি শয্যা রাখা আছে। এর মধ্যে এখন খালি আছে ৪ হাজার ৬৬৬টি। দেশের বিভিন্ন জেলায় ১৩ হাজার ৭৩৫টি শয্যার মধ্যে ১২ হাজার ৯৩৭টি খালি আছে।

করোনায় ৮ জনের মৃত্যু, শনাক্ত ৫২৯
তিনি জানান, এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ঢাকায় মৃত্যু ৪৩ দশমিক ৯১ শতাংশ, চট্টগ্রামে ২০ দশমিক ১৫, খুলনায় ১২ দশমিক ৭৭, রাজশাহীতে ৭ দশমিক ৩৬, রংপুরে ৪ দশমিক ৮৭, সিলেটে ৪ দশমিক ৫৫, বরিশালে ৩ দশমিক ৩৭ ও ময়মনসিংহে ৩ শতাংশ।

দেশে ১২ কোটি ৫৩ লাখ ১৬ হাজার ৩১৯ জনকে প্রথম ডোজের টিকা দেওয়া হয়েছে বলে জানান রোবেদ আমিন। দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৮ কোটি ৬৩ লাখ ৩২ হাজার ৮ জনকে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.