আজ: মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ইং, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ মার্চ ২০২২, মঙ্গলবার |

kidarkar

কিছুটা উত্থান শেয়ারবাজারে

শেয়ারবাজার ডেস্ক : মঙ্গলবার (৮ মার্চ) কিছুটা উত্থানে শুরু হলেও এক পর্যায়ে ১৩৮ পয়েন্ট পতন হয়েছিল। তবে পরবর্তীতে কিছুটা উত্থান হয়েছে শেয়ারবাজারে। আজ শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। সূচকের সাথে বেশিরভাগ সিকিউরিটিজের দর এবং টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৭.৭৭ পয়েন্ট বা ০.২৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৪৭৪.২৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.৬৭ পয়েন্ট বা ০.৩৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৩৯৯.০৭ পয়েন্টে। তবে ডিএসই-৩০ সূচক ০.৩১ পয়েন্ট বা ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে দুই হাজার ৩৭৪.০৭ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৪৫ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৫ কোটি ৭০ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭৪০ কোটি ২৬ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২১৭টির বা ৫৭.৪১ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১১৬টির বা ৩০.৬৯ শতাংশের এবং ৪৫টি বা ১১.৯০ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৭৯.১৬ পয়েন্ট বা ০.৪১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ০৬৮.২৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫২টির, কমেছে ৯৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির দর। আজ সিএসইতে ২২ কোটি ০২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

১ টি মতামত “কিছুটা উত্থান শেয়ারবাজারে”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.