আজ: সোমবার, ১৬ মে ২০২২ইং, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ মার্চ ২০২২, বৃহস্পতিবার |



kidarkar

তেলের দাম নিয়ন্ত্রণে আজ থেকে নজরদারি করবে জাতীয় অধিকার সংরক্ষণ অধিদপ্তর

শেয়ারবাজার ডেস্ক: ভোজ্যতেলের দাম নিয়ন্ত্রণে আজ থেকে সকল মিল গেটে নজরদারি করবে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার (৯ মার্চ) প্রতিষ্ঠানটির মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান জানিয়েছেন, উৎপাদনকারীরা চাহিদামতো তেল সরবরাহ করছে কি-না সেই তথ্য যাচাই-বাছাইয়ে কারো গাফিলতি পেলে ব্যবস্থা নেয়া হবে।

রাজধানীর বেশিরভাগ মুদি দোকানই এখন প্রায় ভোজ্যতেল শূন্য। যেসব দোকানে পাওয়া যাচ্ছে সেখানেও মিলছে না সরকার নির্ধারিত দামে। আর তাই সয়াবিন ও পামঅয়েলের বাজারে শৃঙ্খলা ফেরাতে আমদানিকারক ও ডিলারদের সঙ্গে বৈঠকে বসে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। তেলের বাজারে সেই অস্থিরতার চিত্র উঠে এলো ব্যবসায়ীদের কথাতেও।

দুই ঘণ্টার আলোচনায় রেফারির ভূমিকায় অবতীর্ণ হয়েও সহজ সমাধান খুঁজে পাননি অধিদপ্তরের মহাপরিচালক। কঠোর সিদ্ধান্তে যাওয়ার আগে তাই মিলগেটে তথ্য যাচাইয়ের পথকেই বেছে নিলেন ভোক্তা সংরক্ষণের মহাপরিচালক এ এইচম এম সফিকুজ্জামান।

তেলের সরবরাহ নিয়ে উৎপাদনকারী প্রতিষ্ঠান ও পাইকারি ব্যবসায়ীদের পাল্টাপাল্টি অভিযোগ সম্পর্কে বিশ্লেষকরা বলছেন, বাজারে সরবরাহ নিয়ে কারা সত্য গোপন করছে তা চিহ্নিত করতে হবে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.