আজ: মঙ্গলবার, ১৭ মে ২০২২ইং, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ মার্চ ২০২২, বৃহস্পতিবার |



kidarkar

সাকিবকে তিন ফরম্যাটে রেখেই কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করলো বিসিবি

স্পোর্টস ডেস্ক: তিন ফরম্যাটে সাকিবকে রেখেই কেন্দ্রীয় চুক্তিতে থাকা ২১জন ক্রিকেটারের নামের তালিকা ঘোষণা করেছে বিসিবি। সাকিবের চাওয়ার পরিপ্রেক্ষিতে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে বিশ্রাম দেওয়া হয়েছে তাকে। যদিও তিনি টেস্ট খেলতে চান না বলেই নিজের ইচ্ছার কথা নানা আঙ্গিকে বারবার প্রকাশ করে যাচ্ছেন।

সম্প্রতি দুবাই যাওয়ার আগে দক্ষিণ আফ্রিকা যেতে চান না বলে যে বক্তব্য দিয়েছেন সাকিব, সেখানেও তিনি স্পষ্ট করে বলেছেন- সাদা বলের ক্রিকেটে মনোযোগ দিতে চান বেশি, টেস্টে নয়।

সাকিব ছাড়াও তিন সংস্করণেই আছেন মুশফিকুর রহিম, লিটন দাস, তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম। ওয়ানডে এবং টি-টোয়েন্টি – এই দুই ফরম্যাটে রয়েছেন মাহমদুউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, মোস্তাফিজুর রহমান এবং আফিফ হোসেন ধ্রুব। টেস্ট থেকে অবসর নিয়েছেন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ। এ কারণে লঙ্গার ভার্সনে নেই তিনি।

ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল আছেন টেস্ট ও ওয়ানডেতে, টি-টোয়েন্টিতে ছয় মাসের বিরতিতে গেছে তিনি। অন্যদিকে টেস্ট অধিনায়ক মুমিনুল হক আছেন শুধু টেস্ট সংস্করণেই।

শুধুমাত্র টেস্টের চুক্তিতে রয়েছেন মুমিনুল হক, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, এবাদত হোসেন চৌধুরী, সাদমান ইসলাম, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, মাহমুদুল হাসান জয়। শুধু টি-টোয়েন্টির চুক্তিতে রাখা হয়েছে নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, নাইম শেখ এবং শেখ মাহেদী হাসান।

চুক্তিতে আলাদা আলাদা করে নাম উল্লেখ করে দেয়াতে স্পষ্ট হয়ে গেলো আগামী একটি বছর কোন ক্রিকেটার কোন ফরম্যাটের জন্য নির্ধারিত হলেন। তবে, পারফরম্যান্স করে চুক্তির বাইরের ক্রিকেটারও জাতীয় দলে আসতে পারে। যেমন সৌম্য সরকার, রুবেল হোসেনসহ আরও অনেকেই আছেন যারা বাংলাদেশ টাইগার্সের হয়ে অনুশীলন করছেন। ভালো করতে পারলে চলে আসতে পারেন জাতীয় দলে।

চুক্তিভূক্ত ক্রিকেটারদের নাম

টেস্ট-ওয়ানডে ও টি-টোয়োন্টি এই তিন ফরম্যাটর চুক্তিতে রয়েছেন যারা: সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম।

শুধু টেস্ট এবং ওয়ানডেতে রয়েছেন যারা: তামিম ইকবাল এবং মেহেদী হাসান মিরাজ।

শুধু টেস্টে রয়েছেন যারা: মুমিনুল হক, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, এবাদত হোসেন চৌধুরী, সাদমান ইসলাম, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, মাহমুদুল হাসান জয়।

ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে রয়েছেন যারা: মাহমদুউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান এবং আফিফ হোসেন ধ্রুব।

শুধু টি-টোয়েন্টির চুক্তিতে রয়েছেন যারা: নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, নাইম শেখ এবং শেখ মাহেদী হাসান।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.