আজ: রবিবার, ২২ মে ২০২২ইং, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৯শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ মার্চ ২০২২, রবিবার |



kidarkar

কিয়েভের কাছাকাছি রুশ বহর, জেলেনস্কির হুঁশিয়ারি

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার বিশাল সামরিক বাহিনী এখন ইউক্রেনের রাজধানী কিয়েভের কাছাকাছি।ইউক্রেনও তাদের রুখে দিতে প্রস্তুত বলে হুশিয়ারি দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট জেলেনস্কি।  খবর সিএনএনের।

ইউক্রেনের রাজধানীর কেন্দ্রস্থল থেকে রুশ সামরিক বহর প্রায় ২৫ কিলোমিটার দূরে রয়েছে। যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয় শনিবার সবশেষ গোয়েন্দা মূল্যায়নে এ তথ্য জানিয়েছে।

কিয়েভের বাসিন্দারা বিমান হামলার সাইরেন শুনে রোববার ঘুম থেকে উঠেছেন। গোলার শব্দ শোনা যাচ্ছে সেখানে।

ইউক্রেনের কর্মকর্তারা জানান, রাশিয়ার বাহিনী ইউক্রেনের পশ্চিমাঞ্চলীয় একটি সামরিকঘাঁটিতে হামলা চালিয়েছে। ঘাঁটিটি পোল্যান্ড সীমান্ত থেকে মাত্র ৬ কিলোমিটার দূরে। লিভভের ওই হামলায় এখনও হতাহতের খবর পাওয়া যায়নি।

কিয়েভের আশপাশের এলাকায় হামলাও জোরদার করছে রুশ বাহিনী।

বিবিসির খবরে বলা হয়, কিয়েভের উপকণ্ঠে দুপক্ষের মধ্যে ব্যাপক লড়াই চলছে। কিয়েভে রাশিয়ার সর্বাত্মক হামলার আশঙ্কা করা হচ্ছে।

একাধিক আন্তর্জাতিক সংবাদ সংস্থার বরাত দিয়ে এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে জানানো হয়, উত্তর, পশ্চিম ও উত্তর-পূর্ব দিক থেকে কিয়েভের দিকে অগ্রসর হচ্ছে রুশ বাহিনী।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি দাবি করছেন, কয়েক দশকের মধ্যে সবচেয়ে বড় ক্ষতির শিকার হওয়ার পর রাশিয়া এখন ইউক্রেনে নতুন করে সেনা পাঠাচ্ছে।

তিনি বলেন, ইউক্রেন দখলে নেওয়ার মতো সক্ষমতা রুশ বাহিনীর এখন আর নেই।  তাদের সেই গতি নেই, সেই শক্তিমত্তা নেই। তারা শুধু সহিংসতা করতে পারে, সন্ত্রাস করতে পারে, অস্ত্র হামলা করতে পারে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.