আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ মার্চ ২০২২, সোমবার |

kidarkar

বিকল্প ব্যবস্থায় আজ আসছে হাদিসুরের লাশ

শেয়ারবাজার ডেস্ক:ইউক্রেনে নিহত ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমানের লাশ গতকাল আসার কথা থাকলেও তুরস্কে প্রবল তুষারপাতের কারণে ফ্লাইটটি বাতিল হয়ে যায়। তাই বিকল্প একটি বাণিজ্যিক ফ্লাইটে আজ (১৪ মার্চ) ঢাকায় পৌঁছাবে হাদিসুর রহমানের লাশ। এর আগে টার্কিশ এয়ারলাইন্সের একটি কার্গো বিমানে রোববার রোমানিয়া থেকে তুরস্কে পৌঁছেছে তার লাশ। রোমানিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত দাউদ আলী খবরটি নিশ্চিত করেছেন।

চলতি মাসের ২ তারিখ ইউক্রেন উপকূলে বাংলার সমৃদ্ধি জাহাজে রকেট হামলা হয়। এতে জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুরের মৃত্যু হয়।

জাহাজটি তুরস্ক থেকে রওনা হয়ে গত ২২ ফেব্রুয়ারি ইউক্রেনের অলভিয়া বন্দরে নোঙর করে। ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে যুদ্ধ শুরু হলে অলভিয়া বন্দরের বাণিজ্যিক কার্যক্রম স্থগিত হয়। জাহাজটি ২৯ জন নাবিক ও ক্রু নিয়ে সেখানেই নোঙর করা অবস্থায় আটকে পড়েন।

জীবিত ২৮ নাবিককে উদ্ধার করে ৩ মার্চ ইউক্রেনের একটি বাঙ্কারে নেওয়া হয়। পরে তাদের নিরাপদে রোমানিয়ায় নিয়ে যাওয়া হয়। তবে ইউক্রেনের একটি বাংকারে ‘ফ্রিজআপ’ করে রাখা হয়েছিল হাদিসুরের লাশ। জাহাজের ২৮ নাবিক ইউক্রেন থেকে মলদোভা, রোমানিয়া হয়ে ৯ মার্চ দুপুরে দেশে ফেরেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.