আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ মার্চ ২০২২, সোমবার |

kidarkar

পতন শেয়ারবাজারে

  • শেয়ারবাজার ডেস্ক : সোমবার (১৪ মার্চ) পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচকই কমেছে। সূচকের সাথে বেশিরভাগ সিকিউরিটিজের শেয়ার দর এবং টাকার পরিমাণে লেনদেনও কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১.৭৯ পয়েন্ট বা ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৭৬৩.৯৩ পয়েন্টে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৪৭ পয়েন্ট বা ০.০৩ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২.৭০ পয়েন্ট বা ০.১০ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৫২.৭০ পয়েন্টে এবং দুই হাজার ৪৬০.৪৮ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৯৮৬ কোটি ৫১ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১২ কোটি ২২ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৯৯৮ কোটি ৭৩ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬৭টির বা ৪৪.১৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১৭৮টির বা ৪৭.০৯ শতাংশের এবং ৩৩টি বা ৮.৭৩ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৫.৭০ পয়েন্ট বা ০.০৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ৭৮৩.৯৬ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৮টির, কমেছে ১৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির দর। আজ সিএসইতে ৩০ কোটি ০১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

২ উত্তর “পতন শেয়ারবাজারে”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.