আজ: রবিবার, ২৯ মে ২০২২ইং, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ মার্চ ২০২২, মঙ্গলবার |



kidarkar

হোসনি দালানে বোমা হামলায় ২ আসামির কারাদণ্ড, খালাস ৬

জাতীয় ডেস্ক: পুরান ঢাকার হোসনি দালানে পবিত্র আশুরার তাজিয়া মিছিলের প্রস্তুতির সময় বোমা হামলা মামলার রায়ে আরমানের ১০ বছর, কবিরের ৭ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। বাকি ৬ জনকে খালাস দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৫ মার্চ) ঢাকার সন্ত্রাস দমন ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত দুই আসামি হলেন- আরমান ওরফে মনির ও কবির হোসেন ওরফে রাশেদ ওরফে আসিফ। আরমানকে ১০ বছর সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আর ৬ মাস সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। কবিরকে ৭ বছরের সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে তাকে আরও ৬ মাস সশ্রম কারাভোগ করতে হবে।

খালাস পাওয়া ৬ আসামি হলেন- আবু সাঈদ ওরফে সালমান, রুবেল ইসলাম ওরফে সুমন ওরফে সজীব, চান মিয়া, ওমর ফারুক, হাফেজ আহসান উল্লাহ মাহমুদ ও শাহজালাল।

আসামিদের মধ্যে কবির হোসেন, আরমান ও রুবেল ইসলাম কারাগারে ছিলেন। রায় ঘোষণার আগে তাদের ট্রাইব্যুনালে হাজির করা হয়। অপর ৫ আসামি জামিনে ছিলেন। রায় ঘোষণার আগে তারা ট্রাইব্যুনালে হাজির হন।

গত ১ মার্চ রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শুনানি শেষে রায় ঘোষণার জন্য এ দিন ধার্য করেন আদালত। ২০১৫ সালের ২৩ অক্টোবর রাতে পবিত্র আশুরার মিছিলের প্রস্তুতিকালে তাজিয়া মিছিলে জামাআতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) জঙ্গিরা বোমা হামলা চালায়। এতে দুজন নিহত ও শতাধিক আহত হন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.