আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ মার্চ ২০২২, মঙ্গলবার |

kidarkar

উত্থানে শেয়ারবাজার

শেয়ারবাজার ডেস্ক : সোমবার পতন হলেও মঙ্গলবার (১৫ মার্চ) উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। সূচকের সাথে টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১.৫৪ পয়েন্ট বা ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৭৬৫.৪৭ পয়েন্টে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩.৯৪ পয়েন্ট বা ০.২৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৪৫৬.৬৫ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক ১.৫১ পয়েন্ট বা ০.০৬ শতাংশ কমে দাঁড়িয়েছে দুই হাজার ৪৫৮.৯৭ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে এক হাজার ৬৫ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৭৯ কোটি ১২ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৯৮৬ কোটি ৫১ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৫১টির বা ৩৯.৮৪ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১৯৯টির বা ৫২.৫১ শতাংশের এবং ২৯টি বা ৭.৬৫ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৪১.৫১ পয়েন্ট বা ০.২০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৮১৬.১২ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩১০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪০টির, কমেছে ১৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির দর। আজ সিএসইতে ২৬ কোটি ১৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

৩ উত্তর “উত্থানে শেয়ারবাজার”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.