আজ: সোমবার, ১৬ মে ২০২২ইং, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ মার্চ ২০২২, বুধবার |



kidarkar

সূচক বাড়লেও লেনদেন কমেছে

শেয়ারবাজার ডেস্ক : মঙ্গলবারের মতো বুধবারও (১৫ মার্চ) সামান্য উত্থান হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারে প্রধান প্রধান সূচক সামান্য বেড়েছে। তবে তালিকাভুক্ত বেশিরভাগ সিকিউরিটিজের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ০.১১ পয়েন্ট বা ০.০০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৭৬৫.৫৮ পয়েন্টে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.৩৪ পয়েন্ট বা ০.১৬ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ০.৪৮ পয়েন্ট বা ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৫৪.৩১ পয়েন্টে এবং দুই হাজার ৪৫৮.৪৯ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮৩৫ কোটি ৭০ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ২২৯ কোটি ৯৩ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ৬৫ কোটি ৬৩ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১১৯টির বা ৩১.৩২ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ২২৮টির বা ৬০ শতাংশের এবং ৩৩টি বা ৮.৬৮ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৪.৮২ পয়েন্ট বা ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ৮২০.৩৪ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮৩টির, কমেছে ১৮৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির দর। আজ সিএসইতে ২৩ কোটি ২২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

১ টি মতামত “সূচক বাড়লেও লেনদেন কমেছে”

  • Anonymous says:

    শেয়ার বাজার ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের তালিকা ভুক্ত কোম্পানি গুলো ভালো লভ্যাংশ ঘোষণা করেছে এতে সাধারণ বিনিয়োগকারীদের এই দিগে কোন মনোযো নেই।২৭টাকা শেয়ার ২৮ লভ্যাংশ ঘোষণা করেছে।যেমন উওরা ব্যাংক ।আয় ভালো হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.