আজ: শনিবার, ২১ মে ২০২২ইং, ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ মার্চ ২০২২, বুধবার |



kidarkar

শাহজালাল ইসলামী ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

শেয়ারবাজার রিপোর্ট:পুঁজিবাজারে তালিকাভুক্ত শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরের জন্য ব্যাংকটি শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ লভ্যাংশ দেবে। এর মধ্যে নগদ লভ্যাংশ ১০ শতাংশ, বাকী ৫ শতাংশ হচ্ছে বোনাস।

আজ বুধবার (১৬ মার্চ) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের বৈঠকে সর্বশেষ হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশের এই সিদ্ধান্ত নেওয়া হয়।

কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, আলোচিত বছরে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫২ পয়সা। আগের বছর কোম্পানিটির ১ টাকা ৮৬ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৯ টাকা ২৭পয়সা।

আগামী ২৮ এপ্রিল ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৬ এপ্রিল।

৪ উত্তর “শাহজালাল ইসলামী ব্যাংকের লভ্যাংশ ঘোষণা”

  • Anonymous says:

    রিটার্ন কাহাকে বলে, শাহাজালাল ইসলামী ব্যাংক থেকে শিখুন।

  • সিরাজ উদ্দিন চৌধুরী says:

    শেয়ার হোল্ডারদেরকে ১৫%মুনাফা দেয়া হলো অথচ আমানতকারীদেরকে পূর্বনির্ধারিত মুনাফা দেয়া হয়েছে যদি ইসলামী ব্যাঙ্কিং এর নিয়ম অনুসারে বৎসর শেষে প্রতিষ্ঠানের মুনাফার উপর আমানতকারীদেরকে ও মুনাফা পুনঃনির্ধারণ করার কথা!কিন্তু তা কখন ও করা হয় না ! এটা কি ধরণের ইসলামি ব্যাঙ্কিং ? ইসলামের নামে আমানতকারীদের সাথে প্রতারণা ছাড়া আর কিছু নয় ! আল্লাহ আমাদের হেদায়েত করুন !

  • নাম প্রকাশে অনিচ্ছুক says:

    এই ব্যাংক কখনোই আয় অনুযায়ী ভালো রিটার্ন দেয় না।
    এই ব্যাংকের শেয়ার আমি আর কোন দিন কিনবো না।

  • Hasan says:

    এই ব্যাংকের মতো বাজে কোন শেয়ার হয় না। অনেক বছর অপেক্ষা করে অবশেষে লোকসান দিয়ে সব শেয়ার বিক্রি করে দিলাম। আল্লাহ তোদের বিচার করবে শুয়ারের বাচ্চা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.