আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ মার্চ ২০২২, রবিবার |

kidarkar

সিলেটে মঙ্গলবার থেকে কর্মবিরতি পরিবহন শ্রমিকদের

জাতীয় ডেস্ক: আগামী ২২ মার্চ মঙ্গলবার ভোর ৬টা থেকে সিলেটে পরিবহন শ্রমিক কর্মবিরতির ঘোষণা দিয়েছে সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন।

২০ মার্চের মধ্যে পূর্বঘোষিত ৪ দফা দাবি বাস্তবায়ন না হওয়ায় এই কর্মসূচির ডাক দেন শ্রমিক নেতারা। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন।

চালককে জামিন, ড্রাইভিং লাইসেন্স নবায়নে ডোপ টেস্ট বাতিল করা, নতুন ও নবায়ন ড্রাইভিং লাইসেন্স দ্রুত সময়ে দেওয়া, পুরাতন লাইসেন্স নবায়নের জন্য বন্ধ থাকা ফিঙ্গার নেওয়া পুনরায় চালু করা ও সরকারি খাস জমিতে গাড়ি পার্কিংয়ের স্থান দেওয়া এবং রং পার্কিং ও রেকারিং মামলা বন্ধ করাসহ বিভ্ন্নি দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন চালকরা।

চলমান আন্দোলনের অংশ হিসেবে শনিবার রাতে ইউনিয়নের এক জরুরি সভায় নতুন কর্মসূচি ঘোষণা করা হয়। এর আগে ২৬ ফেব্রুয়ারি একই দাবিতে কদমতলী টার্মিনাল এলাকায় মানববন্ধন করেন তারা। এছাড়া ৫ মার্চ জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট দফতরে ৪ দফা দাবিতে স্মারকলিপি দেন তারা। সেই স্মারকলিপিতে ২০ মার্চের মধ্যে তাদের দাবি বাস্থবায়ন না হলে ২১ মার্চ থেকে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছিলেন ইউনিয়ন নেতারা।

সর্বশেষ শনিবার রাতে নগরীর দক্ষিণ সুরমা বাবনা পয়েন্টস্থ কার্যালয়ে সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভায় নতুন কর্মসূচি ঘোষণা দেওয়া হয়।

ইউনিয়নের সভাপতি হাজী ময়নুল ইসলাম জানান, কর্তৃপক্ষ তাদের একটি দাবিও পূরণ করেনি। তাই পরিবহন শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠার বৃহত্তর স্বার্থে সিলেট জেলায় আগামী মঙ্গলবার ভোর ৬টা থেকে পরিবহন শ্রমিক কর্মবিরতি পালন করা হবে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.