আজ: রবিবার, ২২ মে ২০২২ইং, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৯শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ মার্চ ২০২২, রবিবার |



kidarkar

পতনে শেয়ারবাজার, লেনদেন ১১ মাসে সর্বনিম্ন

শেয়ারবাজার ডেস্ক : সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (২০ মার্চ) বড় পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচকই কমেছে। সাথে অধিকাংশ সিকিউরিটিজের দরও কমেছে। কমেছে টাকার পরিমাণে লেনদেনও। প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার পরিমাণে লেনদেন ১১ মাসের মধ্যে সবচেয়ে কম হয়েছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৭.৫৪ পয়েন্ট বা ০.৯৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৬৯৮.০৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৩ পয়েন্ট বা ০.৮৯ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২৩.৫০ পয়েন্ট বা ০.৯৫ শতাংশ কমে দাঁড়িয়েছে এক হাজার ৪৪১.৩০ পয়েন্টে এবং দুই হাজার ৪৩৪.৯৮ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬১৬ কোটি ১১লাখ টাকার শেয়ার ও ইউনিট। ডিএসইর আজকের লেনদেন ১১ মাস ২ দিন বা ২২২ কার্যদিবসের মধ্যে সর্বনিম্ন। এর আগে ২০২১ সালের ১৮ এপ্রিল আজকের চেয়ে কম অর্থাৎ ৬০২ কোটি টাকার লেনদেন হয়েছিল।

ডিএসইতে আজ ৩৭৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৩টির বা ৬.০৭ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ৩৩৯টির বা ৮৯.৪৪ শতাংশের এবং ১৭টি বা ৪.৪৯ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৬৫.৪৭ পয়েন্ট বা ০.৮৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ৬৫৫.৭১ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৩০টির, কমেছে ২৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির দর। আজ সিএসইতে ১৭ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

২ উত্তর “পতনে শেয়ারবাজার, লেনদেন ১১ মাসে সর্বনিম্ন”

  • Anonymous says:

    বাজারে উখ্তান পতন হবে সেটা স্বাভাবিক। লস দিয়ে শেয়ার সেল করার কোন যুক্তি নাই। যারা লস দিয়ে শেয়ার বিক্রি করে তারা পরে আফসোস করে। বাজার নিজস্ব গতিতে উখ্তান হবে।

  • Anonymous says:

    ব্যাংকখাতের শেয়ারগুলো ভালো লভ্যাংশ রিটার্ন দিচ্ছে। আমাদের মুল প্লেয়ার অনেক শক্তিশালী সেটা বুঝতে হবে। ব্যাংকখাতের শেয়ারের দামের চেয়ে,লভ্যাংশ রিটার্ন অনেক বেশি।দেয়। যাচাই করে দেখুন। তার মানে সব ঠিক আছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.