আজ: মঙ্গলবার, ১৭ মে ২০২২ইং, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ মার্চ ২০২২, রবিবার |



kidarkar

আবারও সেরা নিয়োগদাতা বিকাশ

নিজস্ব প্রতিবেদক: ক্যাম্পাস ট্র্যাক সার্ভে ২০২১-এ ৫৩টি বহুজাতিক ও স্থানীয় প্রতিষ্ঠানের মধ্যে টানা দ্বিতীয়বারের মতো সেরা পছন্দের নিয়োগদাতা বা ‘এমপ্লয়ার অব চয়েস’ নির্বাচিত হয়েছে দেশের শীর্ষস্থানীয় মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ। একই সাথে টানা তৃতীয়বারের মত ‘ড্রিম এমপ্লয়ার’ হিসেবেও স্বীকৃতি পেয়েছে প্রতিষ্ঠানটি।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গবেষণা প্রতিষ্ঠান নিয়েলসন ২০১৩ সাল থেকে বাংলাদেশে এই জরিপটি পরিচালনা করে আসছে। প্রতিষ্ঠানটির গবেষণা পরিচালন পদ্ধতি ও ফলাফল বরাবরই সামঞ্জস্যপূর্ণ। এদিকে বিকাশও প্রতিনিয়ত নিজেকে সমৃদ্ধ করছে, যার প্রতিফলন ২০২০ ও ২০২১ সালে ‘এমপ্লয়ার অব চয়েস’ এবং ২০১৯, ২০২০ ও ২০২১ সালে ‘ড্রিম এমপ্লয়ার’ স্বীকৃতি অর্জন। এই জরিপ তিনটি প্যারামিটার বা মানদণ্ডের উপর ভিত্তি করে করা হয়ে থাকে: ইন্ডাস্ট্রি প্রেফারেন্স, প্রতিষ্ঠানের পরিবেশ, বেতন কাঠামো ও ক্যাম্পাসভিত্তিক কার্যক্রম এবং চাকুরীপ্রার্থীদের অনুপ্রাণিত হবার মতো সুযোগ-সুবিধা।

জরিপ অনুসারে বিকাশ তার ক্যাম্পাসভিত্তিক কার্যক্রম, শিক্ষার্থীদের পছন্দ, আকর্ষণীয় বেতন কাঠামো, কাজের পরিবেশ, দক্ষতা বৃদ্ধির সুযোগ, চাকুরীর নিশ্চয়তা ও সন্তুষ্টি-এর মানদন্ডে অন্য প্রতিষ্ঠান থেকে এগিয়ে সেরা বিবেচিত হয়েছে।

উল্লেখ্য, এই জরিপে অংশগ্রহণকারীরা দেশের শীর্ষস্থানীয় ১৪টি বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের বিবিএ শেষ বর্ষ এবং এমবিএ-এর শিক্ষার্থী। শিক্ষার্থীদের জন্য সারাবছর ধরে নেয়া কার্যক্রমগুলোর ফলে তাদের দেয়া স্বীকৃতিই বিকাশকে সেরা পছন্দের নিয়োগদাতা ‘এমপ্লয়ার অব চয়েস’ ও ‘ড্রিম এমপ্লয়ার’ নির্বাচিত করেছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.