আজ: বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ইং, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ মার্চ ২০২২, সোমবার |



kidarkar

উত্তর সিটির কর পরিশোধ করা যাবে বিকাশে

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকার বাসিন্দারা বাড়ির কর বা হোল্ডিং ট্যাক্স বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে যেকোন স্থান থেকে যেকোন সময় পরিশোধ করতে পারবেন।

ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম এবং বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর এর উপস্থিতিতে সোমবার (২১ মার্চ) নগর ভবনে ডিএনসিসি এবং বিকাশের মধ্যে এ সম্পর্কিত একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

ডিএনসিসির প্রধান রাজস্ব কর্মকর্তা (উপসচিব) মোহাম্মদ আব্দুল হামিদ মিয়া এবং বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে কর অঞ্চলের কর্মকর্তারা সনাতন পদ্ধতিতে কর সংগ্রহের বিভিন্ন সীমাবদ্ধতা তুলে ধরেন। তারা বলেন, বাড়তি সময় ও অর্থ ব্যয় না করে দিনে-রাতে যে কোন সময়, যে কোন স্থান থেকে কর পরিশোধের সুবিধা থাকায়, এ পদ্ধতিতে কর আদায়ের পরিমানও বৃদ্ধি পাবে।

এই চুক্তির আওতায় ডিএনসিসি এলাকার সব বাড়ির মালিক ঝামেলামুক্তভাবে, সহজে, সাশ্রয়ে এবং নিরাপদে কর পরিশোধ করতে পারবেন। কেবল কর পরিশোধই নয়, পর্যায়ক্রমে নাগরিকরা করের পরিমানও তাদের বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে জেনে নিতে পারবেন।

খুব শীঘ্রই বিকাশ অ্যাপ ও ইউএসএসডি চ্যানেল *২৪৭# ডায়াল করে কর পরিশোধ সেবা নিতে পারবেন গ্রাহকরা। কেবল বাড়ির কর নয়, লাইসেন্স ফি, মার্কেটের ভাড়া, বিজ্ঞাপন সহ ডিএনসিসি’র আয় উৎসের সবগুলো কর বা ফি বিকাশের মাধ্যমে পরিশোধ সেবা চালু হবে অচিরেই।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, বিকাশের চিফ কমিউনিকেশন্স অফিসার মাহফুজ সাদিক সহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা।

১ টি মতামত “উত্তর সিটির কর পরিশোধ করা যাবে বিকাশে”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.