আজ: বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ইং, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ মার্চ ২০২২, বৃহস্পতিবার |



kidarkar

উত্থান শেয়ারবাজারে কমেছে লেনদেন

শেয়ারবাজার ডেস্ক : সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৪ মার্চ) নামমাত্র উত্থান হয়েছে শেয়ারবাজারে। আজ শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন এবং অধিকাংশ সিকিউরিটিজের দর কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২.৪৭ পয়েন্ট বা ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৭৫২.৮৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৩৮ পয়েন্ট বা ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৪৫৬.৮১ পয়েন্টে। তবে ডিএসই-৩০ সূচক ২.৬৯ পয়েন্ট বা ০.১০ শতাংশ কমে দাঁড়িয়েছে দুই হাজার ৪৬৬.৭৪ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮২৯ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের কার্যদিবস থেকে ৩৩ কোটি ৬১ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৮৬৩ কোটি ২০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৪৩টির বা ৩৭.৭৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১৭১টির বা ৪৫.১১ শতাংশের এবং ৬৫টি বা ১৭.১৫ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৬.১০ পয়েন্ট বা ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৮০৮.৩৩ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮৮টির, কমেছে ১৬৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির দর। আজ সিএসইতে ২০ কোটি ১১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে

২ উত্তর “উত্থান শেয়ারবাজারে কমেছে লেনদেন”

  • এম এন আজিম says:

    শেয়ার বাজারের স্হীতিশীলতা ধরে রাখতে হলে,উর্ধ্বতন কর্তৃপক্ষের সুনজর বাজারের দিকে থাকতে হবে। বিশ্বমানের শেয়ার বাজার এবং সরকারের সুনাম অর্জন করতে চাইলে, এই মুহূর্তে সরকারকে বাজারের প্রতি সজাগ দৃষ্টি রাখতে হবে। বিএসইসি এবং বাংলাদেশ ব্যাংকের মতামত এক হতে হবে। অন্যথায় বাজারে ইস্যু সৃষ্টি হতে পারে। আমাদের এবং আমাদের সরকারকে শেয়ার বাজারের দুর্নাম, বদনাম থেকে দয়া করে রেহাই দিন।

  • Anonymous says:

    আজিম সাহেবের সাথে একমত পোষণ করলাম

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.