আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ মার্চ ২০২২, বৃহস্পতিবার |

kidarkar

২ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

শেয়ারবাজার রিপোর্ট:পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক ও আর্থিক খাতের দুই কোম্পানি ৩১ ডিসেম্বর, ২০২১ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানি দুটি হলো- আইসিবি ইসলামী ব্যাংক ও ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেড। আজ অনুষ্ঠিত কোম্পানিগুলোর বোর্ড সভায় ডিভিডেন্ডের সিদ্ধান্ত নেয়া হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

আইসিবি ইসলামিক ব্যাংক: ব্যাংকটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ৫৯ পয়সা। আগের বছর লোকসান ছিল ২৮ পয়সা।

৩১ ডিসেম্বর ২০২১ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল মাইনাস ১৮ টাকা ১৩ পয়সা। গত বছর ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল মাইনাস ১৭ টাকা ৫৪ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আাগামী ১৪ জুলাই অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১১ মে।

ইউনাইটেড ফাইন্যান্স:কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে এক টাকা ১৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো এক টাকা ১৩ পয়সা।আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৭ টাকা ৩০ পয়সায়। আগের বছর একই সময়েসম্পদ মূল্য ছিলো ১৭ টাকা ১১ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৫ টাকা ৬৩ পয়সায়। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো মাইনাস ৭ টাকা ৪২ পয়সা। আগামী ১৭ মে ২০২২ তারিখ বিকাল ৩টায় এই কোম্পানির ৩৩তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ এপ্রিল ২০২২।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.