আজ: সোমবার, ১৬ মে ২০২২ইং, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ মার্চ ২০২২, শনিবার |



kidarkar

করোনায় বিশ্বে দৈনিক সংক্রমণ- মৃত্যু নিন্মমুখী

আন্তর্জাতিক ডেস্ক:বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৮৭ হাজার ৭৩৩ জন এবং এই রোগে মৃত্যু হয়েছে ৪ হাজার ৫৬৬ জনের। আগের দিন বিশ্বে নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ১৭ লাখ ৬২ হাজার ৩৪৭ জন এবং মৃতের সংখ্যা ছিল ৫ হাজার ৯৯ জন। অর্থাৎ, ২৪ ঘণ্টার ব্যবধানে বিশ্বে করোনা সংক্রমণ কমেছে ১ লাখ ৭৪ হাজার ৬৫৪ এবং মৃতের সংখ্যা কমেছে ৫৩৩ জন।

এ নিয়ে করোনায় বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১ লাখ ৪২ হাজার ৯৩০ জনে। আর আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৭ কোটি ৯৯ লাখ ৬৫ হাজার ৮২০ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৪১ কোটি ৪১ লাখ ৭২ হাজার ১৬০ জন।

শনিবার (২৫ মার্চ) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সর্বশেষ এসব তথ্য পাওয়া যায়।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এসময়ে দেশটিতে আক্রান্ত হয়েছেন তিন লাখ ৩৯ হাজার ৩৯৬ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মারা গেছেন ৩৯২ জন। এ নিয়ে দক্ষিণ কোরিয়ায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ১১ লাখ ৬২ হাজার ২৩২ জনে। এর মধ্যে মারা গেছেন ১৪ হাজার ২৯৪ জন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৬৯২ জন। দেশটিতে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৩১ হাজার ৯২৭ জন। করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশটিতে এ পর্যন্ত আট কোটি ১৬ লাখ ৮৯০ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১০ লাখ দুই হাজার ১৯৮ জনের।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.