আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ মার্চ ২০২২, রবিবার |

kidarkar

এমএফএস’র অপব্যবহার রোধে শরীয়তপুরে পুলিশ-বিকাশের কর্মশালা

নিজস্ব প্রতিবেদক: মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) এর মত গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় সেবাকে অপরাধমূলক কর্মকান্ডে ব্যবহার প্রতিরোধে সচেতনতা বাড়াতে শরীয়তপুরে পুলিশ কর্মকর্তাদের নিয়ে সম্প্রতি একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জেলা পুলিশ এর আয়োজনে পুলিশ সুপারের কার্যালয়ে অনুষ্ঠিত এই কর্মশালায় সার্বিকভাবে সহযোগিতা করে দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ।

শরীয়তপুর এর পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক এডিশনাল আইজিপি ও বিকাশ এর উপদেষ্টা মোহাম্মদ নাজিবুর রহমান, এনডিসি। কর্মশালায় শরীয়তপুর জেলার ৮টি থানার তদন্ত কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

কমপ্লায়েন্স মেনে যথাযথ পদ্ধতিতে এমএফএস এর ব্যবহার নিশ্চিত করতে, আর্থিক খাতে অপরাধমূলক কর্মকান্ড ঠেকাতে ও এমএফএস সেবার অপব্যবহার রোধে সারাদেশের বিভিন্ন জেলায় ধারাবাহিক সচেতনতা কার্যক্রমের অংশ হিসেবে শরীয়তপুরে এই কর্মশালা আয়োজন করা হয়।

কর্মশালায় এমএফএস অপব্যবহার করে সংঘটিত অপরাধসমূহ, অপরাধী চিহ্নিতকরণে প্রয়োজনীয় তথ্য সহায়তা এবং অপরাধী চক্র চিহ্নিতকরণের উপায় ও অপব্যবহার রোধে বিকাশ এর বিভিন্ন পদক্ষেপ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এমএফএস সেবার অপব্যবহার রোধে স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থাকে কিভাবে তথ্য দিয়ে সহায়তা করা যায় সে বিষয়েও বিস্তারিত আলোচনা হয়।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.