আজ: রবিবার, ২৯ মে ২০২২ইং, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ মার্চ ২০২২, সোমবার |



kidarkar

স্বাস্থ্য অধিদপ্তরের একাধিক পদে রদবদল

জাতীয় ডেস্ক: স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখা, ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম শাখাসহ শীর্ষ একাধিক পদে রদবদল করা হয়েছে। হাসপাতাল ও ক্লিনিক শাখার নতুন পরিচালক করা হয়েছে ডা. বেলাল হোসেনকে। আর এমআইএস শাখার পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে অধ্যাপক ডা. শাহাদাত হোসেনকে।

রোববার (২৭ মার্চ) রাতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের (পারসোনেল-২ অধিশাখা) উপসচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত রাষ্ট্রপতির আদেশক্রমে এক প্রজ্ঞাপনে এসব তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত স্বাস্থ্য ক্যাডার এবং স্বাস্থ্য সার্ভিসের নিম্নবর্ণিত কর্মকর্তাদের তাদের নামের পাশে বর্ণিত পদ ও কর্মস্থলে বদলি/পদায়ন করা হলো।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) ও লাইন ডাইরেক্টর ডা. মিজানুর রহমানকে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের অধ্যাপক করা হয়েছে।

শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজের উপ-অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. শাহাদাত হোসেনকে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক এমআইএস ও লাইন ডাইরেক্টর করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের মেডিক্যাল এডুকেশন অ্যান্ড এইচএমডি শাখার প্রোগ্রাম ম্যানেজার ডা. মিজানুর রহমান আরিফকে লাইফ স্টাইল এবং হেলথ এডুকেশন ও প্রমোশন শাখার লাইন ডাইরেক্টর করা হয়েছে।

এছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের ঢাকা বিভাগের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মো. বেলাল হোসেনকে হাসপাতাল ও ক্লিনিক শাখার পরিচালক করা হয়েছে। একই শাখার পরিচালক ডা. মো. ফরিদ হোসেন মিঞাকে অধিদপ্তরের ঢাকা বিভাগের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) করা হয়েছে।

মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিক্যাল কলেজের বায়োকেমিস্ট্রি বিভাগের অধ্যাপক ডা. বজলুল করিম চৌধুরীকে একই মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক করা হয়েছে। পাশাপাশি তাকে নিজ দায়িত্বের অতিরিক্ত কর্নেল মালেক মেডিক্যাল কলেজ ও হাসপাতাল নির্মাণের প্রকল্প পরিচালকের দায়িত্বও দেওয়া হয়েছে।

রাজধানীর মুগদা মেডিক্যাল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মাযহারুল ইসলামকে স্বাস্থ্য অধিদপ্তরের ওএসডির পাশাপাশি পিএমআর শাখার লাইন ডাইরেক্টর করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস শাখার স্বাস্থ্য তথ্য ইউনিটের প্রধান ডা. শাহ মোহাম্মদ জসিম উদ্দিনকে ন্যাশনাল এইডস অ্যান্ড এসটিডি কন্ট্রোল শাখার পরিচালক করা হয়েছে।

জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট ও হাসপাতালের বায়োকেমিস্ট্রি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মো. নাসির উদ্দিনকে চট্টগ্রামের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকন্যাস ডিজিজেস এর পরিচালক করা হয়েছে।

উল্লেখিত বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, পরিচালক, অধ্যক্ষ, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), অধিদপ্তরের এমআইএস পরিচালক, স্বাস্থ্যমন্ত্রীর একান্ত সচিব ও সিনিয়র সচিবের একান্ত সচিবসহ সংশ্লিষ্টদের কাছে চিঠি পাঠানো হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.