আজ: রবিবার, ২২ মে ২০২২ইং, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৯শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ মার্চ ২০২২, মঙ্গলবার |



kidarkar

কৃষকদের সহায়তায় আইডি বোর্ড সরবরাহ করবে এলজি

নিজস্ব প্রতিবেদক: ডিজিটাল যোগাযোগব্যবস্থার মাধ্যমে কৃষকদের সহায়তায় দেশের ৬৪ জেলায় এলইডি আউটডোর ইনফরমেশন ডিসপ্লে (আইডি) বোর্ড সরবরাহ করবে এলজি ইলেক্ট্রনিক্স। সম্প্রতি রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে, এলজি ইলেক্ট্রনিক্স, কৃষি সম্প্রসারণ বিভাগ (ডিএই) এবং গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড’র মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে এই প্রকল্পের অনুমোদন প্রদান করা হয়।

অনুষ্ঠানে, দেশে একটি স্মার্ট সিটি তৈরির লক্ষ্যে এলজি ইলেকট্রনিক্সের লেটেস্ট ডিজিটাল সাইনেজ প্রযুক্তি উপস্থাপন করা হয়। পাশাপাশি এলজি’র ইনফরমেশন ডিসপ্লেগুলোর উল্লেখযোগ্য ফিচারসমূহও উপস্থাপন করা হয়। এদের মধ্যে অন্যতম হলো; সর্বনিম্ন বিদ্যুৎ খরচ নিশ্চয়তা, সর্বাধিক ভিউইং এ্যাঙ্গেল এবং উন্নত কালার টেম্পারেচার, ডাস্ট ও ওয়াটারপ্রুফ প্রযুক্তি। এই প্রকল্পের আওতায়, কেন্দ্রীয় ব্যবস্থাপনা পদ্ধতির মাধ্যমে উক্ত প্রযুক্তি ব্যবহার করে দেশের গ্রামীণ কৃষকদের সহায়তা ও সেবা সরবরাহ করা হবে।

এলজি ইলেক্ট্রনিক্স বাংলাদেশ’র ম্যানেজিং ডিরেক্টর পিটার কো বলেন, “নিঃসন্দেহে কৃষি বাংলাদেশের অর্থনীতির সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি খাত এবং দেশের ভবিষ্যত অগ্রগতির জন্য এই খাতের উন্নয়ন অত্যন্ত গুরুত্বপূর্ণ। গ্রামীণ অঞ্চলের কৃষকদের সাহায্যে এমন একটি প্রযুক্তি সরবরাহ করতে পেরে আমরা আনন্দিত।”

এলজি ইলেক্ট্রনিক্স বাংলাদেশ’র প্রোডাক্ট ম্যানেজার রবিউল আউয়াল বলেন, “এলজি ইলেকট্রনিক্স ২০১৯ সাল থেকে বাংলাদেশে ইনফরমেশন ডিসপ্লে পণ্যের মাধ্যমে একটি স্মার্ট সিটি নির্মাণের লক্ষ্যে কাজ করছে। এই প্রকল্পের মাধ্যমে সেই স্বপ্ন পূরণের সূচনা হলো।”

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর’র (ডিএই) কৃষি-আবহাওয়া তথ্য পদ্ধতি উন্নয়ন প্রকল্পের পরিচালক ডা. মো: শাহ কামাল খান বলেন, “এই প্রকল্পের মাধ্যমে, আমরা কৃষকদের সঠিক মৌসুমী ও উপ-মৌসুমী পূর্বাভাস প্রদান করে কৃষি প্রকল্পে সহায়তা করতে পারব, যা তাদের সেরা ফলনশীল পরিকল্পনা তৈরিতে সহায়ক হবে। এটি বাংলাদেশের কৃষিশিল্প চর্চার উন্নয়ন এবং কৃষিকাজকে আরও লাভজনক করতে ভূমিকা রাখবে।”

গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড’র চেয়ারম্যান আব্দুল ফাত্তাহ বলেন, গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড ১৯৯৬ সাল থেকে দেশের শীর্ষস্থানীয় আইসিটি পণ্য বিতরণ ও সল্যুশন প্রদানকারী হিসাবে কাজ করছে। এই দীর্ঘ পথচলায়, গ্লোবাল ব্র্যান্ড পণ্যের মান, সেবা ও সহায়তা নিশ্চিতের মাধ্যমে গ্রাহকদের আস্থা ও সন্তুষ্টি অর্জন করেছে। প্রথম ডিস্ট্রিবিউশন প্রতিষ্ঠান হিসেবে এলজি’র সাথে চুক্তিবদ্ধ হতে পেরে আমরা গর্বিত। আমার বিশ্বাস, এলজি ইলেক্ট্রনিক্স এই প্রকল্পে তাদের প্রিমিয়াম আউটডোর এলইডি ডিসপ্লে সরবরাহের মাধ্যমে ডিএই’র পূর্ণ আস্থা অর্জনে সক্ষম হবে।

১ টি মতামত “কৃষকদের সহায়তায় আইডি বোর্ড সরবরাহ করবে এলজি”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.