আজ: শনিবার, ২১ মে ২০২২ইং, ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ মার্চ ২০২২, মঙ্গলবার |



kidarkar

প্যানিক হওয়া থেকে বিরত থাকুন- বিএসইসি চেয়ারম্যান

শেয়ারবাজার রিপোর্ট:বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, ‘বিভিন্ন ইস্যুতে বাজারে প্যানিক (আতঙ্ক) সৃষ্টি হয়। প্যানিক হওয়া থেকে বিনিযোগকারীদের বিরত থাকতে হবে। বাজারে যাতে কোনোভাবেই রং ইনফরমেশন (ভুল তথ্য) না যায় সে জন্য চেষ্টা করছি। একইসঙ্গে বিনিয়োগকারীদেরকে রং ইনফরমেশনে (ভুল তথ্যে) কান না দেওয়ার পরামর্শ দেন দিয়েছেন তিনি।

মঙ্গলবার (২৯ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাবেক চেয়ারম্যান ও পরিচালক রকিবুর রহমানের স্মরণে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ) এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএমবিএর সভাপতি মো. ছায়েদুর রহমান। এ সময় রকিবুর রহমানের ছেলে আশিকুর রহমানসহ শেয়ারবাজার সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, ‘করোনার ও ইউক্রেন-রাশিয়া যুদ্ধের ইস্যুর পর আর কী কী ইস্যু আসবে তা আমরা জানি না। ছোট বড় সকল ইস্যুকে ওভারকাম (অতিক্রম) করতে আমাদের সবাইকে সজাগ থাকতে হবে।’

তিনি বলেন, ‘রকিবুর রহমান ফ্রন্টিয়ার মার্কেটের স্বপ্ন দেখতেন। তার দেখানো পথে আমরা এগিয়ে যাচ্ছি। করোনার পর ইউক্রেন ও রাশিয়া ইস্যু শেষ হয়েছে। প্রতিনিয়তই ছোট ছোট ইস্যু আসছে। সেগুলোকে আমরা কাটিয়ে উঠছি।’

২ উত্তর “প্যানিক হওয়া থেকে বিরত থাকুন- বিএসইসি চেয়ারম্যান”

  • Anonymous says:

    আপনার সুস্বাস্থ্য এবং মঙ্গল কামনা করি। আল্লাহ আপনাকে ভালো রাখুক।

  • এম এন আজিম says:

    শিবলী স্যার এবং তার কমিশনগন অনেক উচ্চ লেভেলের শিক্ষিত প্রশংসনীয়, স্বনামধন্য ব্যাক্তিত্ব। আমরা ভাগ্যবান এই ধরনের একটা বিএসইসি কমিশন পেয়েছি। বর্তমান বিএসইসি যদি শেয়ার বাজারে ব্যর্থ হয় অথবা শেয়ার বাজারকে শক্ত একটা অবস্থানে নিয়ে যেতে না পারে, তাহলে আর কেউ পারবে বলে মনে হয়না। বর্তমান বিএসইসি যতদিন থাকবে, ততদিন নির্ভয়ে শেয়ার বাজারে ব্যবসা করব। বিশ্বাসে মুক্তি মেলে। শিবলী স্যারের সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করি। আল্লাহ সবাইকে সুস্থতা দান করুক।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.