আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ মার্চ ২০২২, বুধবার |

kidarkar

পতন শেয়ারবাজারে

শেয়ারবাজার ডেস্ক : দুই দিন সামান্য উত্থানের পর বুধবার (৩০ মার্চ) পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। একই সাথে অধিকাংশ সিকিউরিটিজের দর এবং টাকার পরিমাণে লেনদেনও কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১১.৫৩ পয়েন্ট বা ০.১৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৭৫৩.৭৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.০৪ পয়েন্ট বা ০.০৭ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৫.৪৮ পয়েন্ট বা ০.২২ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৬৩.৯৩ পয়েন্টে এবং দুই হাজার ৪৬৫.৫৯ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮০১ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের কার্যদিবস থেকে ১৮০ কোটি ২৯ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৯৮১ কোটি ৬১ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০৯টির বা ২৮.৭৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ২০৫টির বা ৫৪.০৯ শতাংশের এবং ৬৫টি বা ১৭.১৫ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২৯.১৭ পয়েন্ট বা ০.১৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ৭৭৫.৩৫ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩১০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯৭টির, কমেছে ১৬৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির দর। আজ সিএসইতে ২২ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.