আজ: মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ইং, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ এপ্রিল ২০২২, সোমবার |

kidarkar

মার্চে ৭ হাজার বিও বেড়েছে

শেয়ারবাজার ডেস্ক: মার্চ মাসে শেয়ারবাজারে নতুন করে বিনিয়োগকারীরা ৭ হাজারের বেশি বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব খুলেছে । সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ফেব্রুয়ারির শেষ দিন বিও হিসাব ছিল ২০ লাখ ৬৪ হাজার ৯২৩টি। আর মার্চের শেষ দিন বিও হিসাব দাঁড়িয়েছে ২০ লাখ ৭২ হাজার ২৭৮টি। অর্থাৎ মার্চ মাসে ৭ হাজার ৩৫৫টি বিও হিসাব বেড়েছে।

মার্চ মাসে পুরুষদের বিও হিসাব ৫ হাজার ৪৩০টি বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৪০ হাজার ৫৯৫ টি। ফেব্রুয়ারি মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৫ লাখ ৩৫ হাজার ১৬৫টি।

এদিকে মার্চ মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ১ হাজার ৭৬১টি বেড়ে ৫ লাখ ১৫ হাজার ৮৭১টি দাঁড়িয়েছে। ফেব্রুয়ারি মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৫ লাখ ১৪ হাজার ১১০টি।

ফেব্রুয়ারি মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৫ হাজার ৬৪৮টি। কোম্পানি বিও ১৬৪টি বেড়ে মার্চ মাসের শেষ দিন দাঁড়িয়েছে ১৫ হাজার ৮১২টি।

গত মাসে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৯ লাখ ৭৮ হাজার ১৬৭টি । যা ফেব্রুয়ারি মাসের শেষ দিন ছিল ১৯ লাখ ৬৮ হাজার ৮৮৬টি।

এছাড়া গত মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ৭৮ হাজার ২৯৯টি। ফেব্রুয়ারি মাসের শেষ দিন বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৮০ হাজার ৩৯৮টি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.