আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ এপ্রিল ২০২২, বৃহস্পতিবার |

kidarkar

`আমাদের অবস্থা অনেক ভালো, অনেক শক্তিশালী’- অর্থমন্ত্রী

শেয়ারবাজার ডেস্ক:বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা অনেক ভালো, অনেক শক্তিশালী ও সামনের দিনগুলো ভালোই যাবে বলে মনে করছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, আমরা আরও শক্তিশালী হবো।

আমাদের সামষ্টিক অর্থনীতির কোনো একটি দিক খুঁজে বের করতে পারবেন না, যেগুলো পর্যালোচনা করে বুঝব সামনের দিনগুলো ভালো নয়। সামনের দিনগুলো আমাদের ভালোই কাটবে।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) বিকেলে অর্থমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি ও অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে ভার্চ্যুয়ালি সাংবাদিকদের মুস্তফা কামাল এ কথা বলেন।

শ্রীলঙ্কার অর্থনৈতিক ভঙ্গুরতার সঙ্গে বাংলাদেশের অর্থনীতি বিশ্লেষণ করে কেমন দেখছেন, কোনো শঙ্কা আছে কিনা এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, এখনো গোটা বিশ্ব বলছে বাংলাদেশের অবস্থা অনেক শক্তিশালী। তারা যে বিষয়গুলো বিবেচনায় নিয়ে এসব মূল্যয়ন করে সেগুলো হচ্ছে- যাদের জিডিপির তুলনায় ঋণের পরিমাণ বেশি তারা বিপদে আছে। আমরা কিন্তু সেই বিপদে নেই। সেজন্য আমরা সেসব দিকে চিন্তা-ভাবনা করি না। আমাদের অবস্থা অনেক ভালো, অনেক শক্তিশালী।

শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশের তুলনা করায় অস্বস্তিবোধ করছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ আলোচনা তো আমরা করিনি। কেউ যদি আলোচনা করে সেটি তারা করতে পারে। সেটি আমাদের জন্য প্রযোজ্য কিনা সেটি আপনারা ভালোভাবে বুঝতে পারছেন। এটি আমাদের ক্ষেত্রে প্রযোজ্য নয়।

অর্থমন্ত্রী বলেন, আপনারা ভালোভাবেই জানেন আমাদের ফরেন এক্সচেঞ্জ রিজার্ভও অনেক উপরে আছে। আমাদের রেভিনিউ বাড়ছে, রিজার্ভ বাড়ছে, ইনফ্লেশনও নিয়ন্ত্রিত। তাহলে আমাদের সমস্যা কোথায়, আমাদের তো সমস্যা নেই। আমি মনে করি উই আর দ্য সেইফ।

২ উত্তর “`আমাদের অবস্থা অনেক ভালো, অনেক শক্তিশালী’- অর্থমন্ত্রী”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.