আজ: শনিবার, ২১ মে ২০২২ইং, ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ এপ্রিল ২০২২, সোমবার |



kidarkar

শিল্প- কারখানায় ৪ ঘন্টা গ্যাস সরবরাহ বন্ধের নির্দেশ

শেয়ারবাজার ডেস্ক:রমজান মাসে ঘাটতি সামলাতে এবার শিল্প কারখানায় দিনে চার ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে সরকার। আগামী ১২ এপ্রিল থেকে ২৬ এপ্রিল পর্যন্ত প্রতিদিন বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত চার ঘণ্টা সব শিল্প-কারখানায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

সোমবার (১১ এপ্রিল) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিদ্যুৎ ভবনে বিদ্যুৎ ও জ্বালানি পরিস্থিতি নিয়ে সরকারের সঙ্গে ব্যবসায়ী নেতাদের মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

সভায় প্রতিমন্ত্রী বলেন, রমজানের এ সময় বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত বিদ্যুতের চাহিদা ব্যাপক হারে বাড়ে। তাই আগামী ১৫ দিন এ সময়টুকু সব শিল্প-শ্রেণির গ্রাহকদের গ্যাস ব্যবহার বন্ধ রাখতে পারলে ভালো হয়। যেকোনো সিদ্ধান্ত নেওয়ার আগে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা-পর্যালোচনা করে নিলে ভালো ফল পাওয়া যায়। এ সময় ব্যবসাবান্ধব গ্যাস ও বিদ্যুৎ সরবরাহ নিয়ে ব্যবসায়ী নেতাদের সঙ্গে খোলামেলা আলোচনা করা হয়েছে।

আলোচনা শেষে রমজান উপলক্ষে ১২ এপ্রিল থেকে পরবর্তী ১৫ দিন বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত অর্থাৎ প্রতিদিন মোট চার ঘণ্টা সব শিল্প-শ্রেণির গ্রাহকদের গ্যাস ব্যবহার বন্ধ রাখতে ব্যবসায়ী নেতারা সম্মত হন। সাময়িক এই অসুবিধার জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেন প্রতিমন্ত্রী।

এর আগে ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত মোট ৬ ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল জ্বালানি বিভাগ।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.