আজ: সোমবার, ১৬ মে ২০২২ইং, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ এপ্রিল ২০২২, মঙ্গলবার |



kidarkar

ক্রেতা নেই ৩৫ কোম্পানির শেয়ারে

শেয়ারবাজার ডেস্ক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৩৫ কোম্পানির শেয়ারের প্রতি আগ্রহ হারিয়েছে বিনিয়োগকারীরা। মঙ্গলবার (১২ এপ্রিল) লেনদেন শুরুর পর ক্রেতা থাকলেও ধীরে ধীরে তারা হারিয়ে যেতে থাকে। এতে করে ৩৫ কোম্পানির শেয়ার বিক্রি করার মতো বিনিয়োগকারী থাকলেও ক্রেতা পাওয়া যাচ্ছিল না।

কোম্পানিগুলো হলো : সিএপিএম আইবিবিএল মিউচ্যুয়াল ফান্ড, সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড, বিবিএস, প্রভাতী ইন্স্যুরেন্স, বিডি ফাইন্যান্স, দেশবন্ধু পলিমার, মার্কেন্টাইল ব্যাংক, হা-ওয়েল টেক্সটাইল, কাশেম ইন্ডাস্ট্রিজ, অলটেক্স, মোজাফফর হোসাইন স্পিনিং, মেঘনা কনডেন্স মিল্ক, বিডিকম, কাট্টালি টেক্সটাইল, অগ্রণী ইন্স্যুরেন্স, এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ড, কপারটেক, ইন্ট্রাকো, ফু-ওয়াং ফুড, পিএফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, রূপালী ইন্স্যুরেন্স, ফার্স্ট ফাইন্যান্স, শেফার্ড, মুন্নু ফেব্রিক্স, একমি পেস্টিসাইড, জিবিবি পাওয়ার, বেলিজিং, ইয়াকিন পলিমার, উত্তরা ব্যাংক, এসএস স্টিল, প্যাসিফিক ডেনিমস, সাফকো স্পিনিং, বিডি ওয়েল্ডিং, প্যারামাউন্ট টেক্সটাইল এবং হামিদ ফেব্রিক্স।

সিএপিএম আইবিবিএল মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের ক্লোজিং দর আগের ছিল ১৫ টাকায়। আজ ফান্ডটির লেনদেন শুরু হয়েছে ১৪.৯০ টাকায়। সর্বশেষ ফান্ডটির ইউনিট দর ১৪.৭০ টাকায় লেনদেন হয়েছে। এরপর ফান্ডটির ইউনিটে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের ক্লোজিং দর আগের ছিল ১০.৮০ টাকায়। আজ ফান্ডটির লেনদেন শুরু হয়েছে ১০.৮০ টাকায়। সর্বশেষ ফান্ডটির ইউনিট দর ১০.৬০ টাকায় লেনদেন হয়েছে। এরপর ফান্ডটির ইউনিটে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

বিবিএসের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ২৫ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২৫ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৪.৫০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

প্রভাতী ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ১১১.৫০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১১২.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১০৯.৩০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

বিডি ফাইন্যান্সের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৪০.৯০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৪০.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪০.১০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

দেশবন্ধু পলিমারের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ২০.৫০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২০.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২০.১০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

মার্কেন্টাইল ব্যাংকের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ১৫.৪০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১৫.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৫.১০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

হা-ওয়েল টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৪৬.৭০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৪৫.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪৫.৮০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

কাশেম ইন্ডাস্ট্রিজের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৫২ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৫১.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৫১ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

অলটেক্সের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ২৬.৬০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২৬.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৬.১০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

মোজাফফর হোসাইন স্পিনিংয়ের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৩৭.৪০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৩৬.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩৬.৭০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

মেঘনা কনডেন্স মিল্কের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ২১.৬০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২১.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২১.২০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

বিডিকমের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৩৬.৩০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৩৫.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩৫.৬০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

কাট্টালি টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৩৭.৮০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৩৭.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩৭.১০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

অগ্রণী ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৪৯ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৪৮.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪৮.১০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ডের ইউনিটের ক্লোজিং দর আগের ছিল ১০.৯০ টাকায়। আজ ফান্ডটির লেনদেন শুরু হয়েছে ১০.৯০ টাকায়। সর্বশেষ ফান্ডটির ইউনিট দর ১০.৭০ টাকায় লেনদেন হয়েছে। এর পর ফান্ডটির ইউনিটে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

কপারটেকের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৩৮.৩০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৩৭.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩৭.৬০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

ইন্ট্রাকোর শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ২২.১০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২১.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২১.৭০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

ফু-ওয়াং ফুডের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ২২.৪০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২২.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২২ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

পিএফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের ক্লোজিং দর আগের ছিল ১১.৩০ টাকায়। আজ ফান্ডটির লেনদেন শুরু হয়েছে ১১.২০ টাকায়। সর্বশেষ ফান্ডটির ইউনিট দর ১১.১০ টাকায় লেনদেন হয়েছে। এর পর ফান্ডটির ইউনিটে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

রূপালী ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৩৩.৯০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৩৩.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩৩.৩০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

ফার্স্ট ফাইন্যান্সের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৫.৭০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৫.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৫.৬০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

শেফার্ডের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ২৮.৬০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২৮.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৮.১০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

মুন্নু ফেব্রিক্সের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ২২.৯০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২২.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২২.৫০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

একমি পেস্টিসাইডসের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৩৪.৫০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৩৪.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩৩.৯০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

জিবিবি পাওয়ারের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ২৯ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২৮.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৮.৫০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

বেলিজিংয়ের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ২৯.২০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২৮.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৮.৭০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

ইয়াকিন পলিমারের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ২৩.৮০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২৩.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৩.৪০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

উত্তরা ব্যাংকের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ২৪.১০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২৩.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৩.৭০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

এসএস স্টিলের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ১৮.৩০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১৮.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৮ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

প্যাসিফিক ডেনিমসের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ১২.৪০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১২.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১২.২০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

সাফকো স্পিনিংয়ের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ২২.৫০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২২.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২২.১০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

বিডি ওয়েল্ডিংয়ের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ১৮.৯০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১৮.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৮.৬০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

প্যারামাউন্ট টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৮১ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৭৯.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৭৯.৪০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

হামিদ ফেব্রিক্সের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ২০.৬০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২০.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২০.৪০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

২ উত্তর “ক্রেতা নেই ৩৫ কোম্পানির শেয়ারে”

  • RK DN says:

    ৫০০০ কোটি টাকার একটি মিউচুয়াল ফান্ড গঠন করুন। যে ভাবে ব্যাংকগুলো সুকুক বন্ডে বিনিয়োগ করেছে তেমনি মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করলে বাজারে সাপোর্ট দিতে পারবে। সুকুক বন্ডে বিনিয়োগের কারণেই ব্যাংকগুলোর বিনিয়োগ সক্ষমতা কমে গেছে, মার্কেটকে সাপোর্ট দিতে পারছেনা।

  • Anonymous says:

    সংশয়, আতঙ্ক আর অনিশ্চয়তা কাটছে না কোনভাবেই।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.