আজ: বৃহস্পতিবার, ১৯ মে ২০২২ইং, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ এপ্রিল ২০২২, মঙ্গলবার |



kidarkar

চলতি বছরেই ১০০% সুপার কম্ব কমপ্যাক্টিং সুতাবাজারজাত করবে মুন্নু ফেব্রিকস

শেয়ারবাজার ডেস্ক: নেতৃস্থানীয় কম্পোজিট টেক্সটাইল শিল্প যা ১৯৯৪ সালে ১,১৫০.০০ মিলিয়ন টাকা পরিশোধিত মূলধন সহ একটি পাবলিক লিমিটেড কোম্পানী হিসাবে প্রতিষ্ঠিত হয়েছিল। বর্তমানে “বি” ক্যাটাগরিতে ডিএসই এবং সিএসই উভয় শেয়ার বাজারে কোম্পানীর শেয়ার লেনদেন হচ্ছে।

দীর্ঘদিন যাবৎ কারখানা আংশিক বন্ধ থাকার পর গত ২০২০ সালের মার্চ মাসে ফ্যাক্টরিটি পুরোদমে চালু হয়েছে। বিগত ২০১৯-২০২০ অর্থ বছরে কোম্পানীর টার্ন ওভার ছিল ১০৭.১১ কোটি টাকা যাহা ২০২০-২০২১ অর্থ বছরে ১৮% এর বেশী বেড়ে ১২৬.৪০ কোটি টাকা হয়েছে। উল্লেখ্য এ বছর কোম্পানী সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে সুইজারল্যান্ড থেকে কমপ্যাক্টিং মেশিন ক্রয় করে কারখানাটি উৎপাদনে যুগান্তকারী পরিবর্তনের প্রয়াস চালায় ; এতে প্রায় ৪,০০০ স্পিন্ডেলস অধিকতর গুনগতমান সম্পূর্ণ সুতা উৎপাদনে সক্ষম। কোম্পানীটি অবশিষ্ট ৩৩,৪৪০ স্পিন্ডেলস এর উন্নয়নের লক্ষ্যে সুইজারল্যান্ড কোম্পানী থেকে আমদানী বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

কমপ্যাক্টিং মেশিন ব্যবহারের মাধ্যমে সুতার গুণগতমান এবং সুতার গঠণে একটি উল্লেখযোগ্য উন্নতি অর্জন করে। সুবিধাজনক সুতার বৈশিষ্ট্যগুলি পরবর্তী প্রক্রিয়াকরণ পর্যায়ে খরচ সাশ্রয়ের জন্য আরও ভাল সুযোগ প্রদান করে। আরেকটি আকর্ষণীয় দিক হল কমপ্যাক্টিং মেশিন ব্যবহার করে নতুন টেক্সটাইল পণ্য বিকাশের সম্ভাবনা ত্বরাম্ভিত হয়। এটি ফাইবারগুলির একীকরণের মাধ্যমে সুতাগুলির আরও ভাল শক্তি, প্রসারণ, সমানতা, ঘর্ষণ প্রতিরোধ ক্ষমতা, কমলোমহীনতা, বিরতির সময় উচ্চতর প্রসারণের ক্ষেত্রে আপোসহীন সুতা গুণমাণ নিশ্চিত করবে এবং প্রতিযোগীতায় এগিয়ে থাকবে। উৎপাদিত কমপ্যাক্ট সুতা কোমল হবে এবং গুণমানের উপর ভিত্তি করে, আরও প্রক্রিয়াকরণে যেমন উইন্ডিং, ডাবলিং, সিঙ্গিং, সাইজিং এবং বুনন ইত্যাদিতে অনেকগুলি গুরুত্বপূর্ণ সুবিধা অর্জন করবে। মুন্নু ফ্রেবিক্স লিমিটেড তার নিজস্ব ব্রান্ড ১০০% সুপার কম্ব কমপ্যাক্টিং সুতা এই বছরে বাজারজাত করবে বলে দৃঢ় প্রতিজ্ঞবদ্ধ। এই সংযোজনের মাধ্যমে প্রতিযোগিতামূলক এই বাজারে ক্রেতাদের সন্তুষ্টি বৃদ্ধির মাধ্যমে বাজার প্রসার হবে বলে কোম্পানীর পরিচালকগন দৃঢ়ভাবে বিশ্বাস করেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.