আজ: সোমবার, ২৩ মে ২০২২ইং, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২০শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ এপ্রিল ২০২২, সোমবার |



kidarkar

বড় পতনে শেয়ারবাজার, দর হারিয়েছে ৯১ শতাংশ শেয়ার

শেয়ারবাজার ডেস্ক : সোমবারও (১৮ এপ্রিল) পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। একই সাথে টাকার পরিমাণে লেনদেন আর অধিকাংশ সিকিউরিটিজের দরও কমেছে। প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেয়া ৯১ শতাংশ সিকিউরিটিজের দর কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭২.৪৯ পয়েন্ট বা ১.১০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৪৮২.৩৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৩.৫৪ পয়েন্ট বা ০.৯৩ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২৫.৩১ পয়েন্ট বা ১.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪২৮.৬৭ পয়েন্টে এবং দুই হাজার ৪০৯.৬৮ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩৯০ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের কার্যদিবস থেকে ৩ কোটি ৫৯ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৩৯৩ কোটি ৯৭ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৪টির বা ৩.৬৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ৩৪৭টির বা ৯১.৩২ শতাংশের এবং ১৯টি বা ৫ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৭৬.৮৭ পয়েন্ট বা ০.৯১ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ১২৫.৬৪ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৬টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৩টির, কমেছে ২২৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির দর। আজ সিএসইতে ৩৬ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

৭ উত্তর “বড় পতনে শেয়ারবাজার, দর হারিয়েছে ৯১ শতাংশ শেয়ার”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.