আজ: বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ইং, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ এপ্রিল ২০২২, মঙ্গলবার |



kidarkar

রাজস্থান রয়্যালসের নাটকীয় জয়

স্পোর্টস ডেস্ক : কলকাতা নাইট রাইডার্সকে ৭ রানে হারিয়েছে রাজস্থান রয়্যালস। আগে ব্যাট করে জস বাটলারের সেঞ্চুরিতে ভর করে ২১৭ রানের বিশাল পুঁজি পায় রাজস্থান। জবাবে খেলতে নেমে অধিনায়ক শ্রেয়াস আইয়ারের ৫১ বলে ৮৫ ও শেষের দিকে উমেশ যাদবের ৯ বলে ২১ রানের কার্যকরী ইনিংসের পরও যুবেন্দ্র চাহালের হ্যাটট্রিকের কাছে পরাস্ত হতে হয়েছে কলকাতাকে।

রাজস্থানের দেয়া বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে অ্যারন ফিঞ্চের সঙ্গে সুনীল নারিনকে ওপেনিংয়ে পাঠিয়ে বাজিমাৎ করতে চেয়েছিল কলকাতা। যদিও ইনিংসের প্রথম বলেই নারিন রান আউট হলে তাদের সেই পরিকল্পনা ভেস্তে যায়। এরপর ফিঞ্চকে নিয়ে দলের হাল ধরেন অধিনায়ক শ্রেয়াস। এই দুজনে দ্বিতীয় উইকেটে যোগ করেন ১০৭ রান। ফিঞ্চ হাফ সেঞ্চুরি তুলে নিয়ে ২৮ বলে ৫৮ করে সাজঘরে ফেরেন। এরপর দ্রুত নিতিশ রানা (১৮) ও আন্দ্রে রাসেল (০) ফিরলে বিপর্যয়ে পড়ে কলকাতা।

শেষদিকে জয় পেতে কলকাতার ২৪ বলে দরকার ছিল ৪০ রান। এমন সময় নিজের বোলিং ভেল্কি দেখান চাহাল। নিয়মিত ওপেনার ভেঙ্কটেস আইয়ার মিডল অর্ডারে নেমে এদিন ব্যর্থ হয়েছেন তার ব্যাট থেকে আসে মাত্র ৬ রান। চাহালের গুগলিতে পরাস্ত হয়েছেন এই বাঁহাতি ব্যাটার। এর দুই বল পরেই সেঞ্চুরির দ্বারপ্রান্তে থাকা শ্রেয়াসকে (৮৫) নিজের শিকার বানান এই স্পিনার। ওভারের শেষ দুই বলে শিভম মাভি ও প্যাট কামিন্সকে তুলে নিয়ে হ্যাটট্রিকের নৈপুণ্য গড়েন চাহাল। শেষ দিকে ঝড় তোলা উমেশ ২১ রান করে শেষ ওভারে ফিরে গেলে কলকাতার আর জয় পাওয়া হয়নি।

রাজস্থানের হয়ে একাই ৫ উইকেট নিয়েছেন চাহাল। এর আগে বাটলারের ৬১ বলে ঝড়ো ১০৩ ও অধিনায়ক সাঞ্জু স্যামসনের ১৯ বলে ৩৮ রানের ইনিংসে রানের পাহাড় গড়ে রাজস্থান। দলটির হয়ে শিমরন হেটমায়ার খেলেন ১৩ বলে ২৬ রানের অপরাজিত ইনিংস। কলকাতার হয়ে নারিন ২টি উইকেট নেন সর্বোচ্চ।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.