আজ: বৃহস্পতিবার, ১৯ মে ২০২২ইং, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ এপ্রিল ২০২২, বৃহস্পতিবার |



kidarkar

আজও বড় উত্থান শেয়ারবাজারে

শেয়ারবাজার রিপোর্ট : আগের কার্যদিবসের মতো বৃহস্পতিবারও (২১ এপ্রিল) বড় উত্থান হয়েছে শেয়ারবাজারে। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স অর্থশত পয়েন্ট বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে প্রায় দেড়শত পয়েন্ট। আজ সূচকের সাথে অধিকাংশ সিকিউরিটিজের দর এবং টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৫.৯৫ পয়েন্ট বা ০.৮৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৬৬২.৩৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১০.৫০ পয়েন্ট বা ০.৭২ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৪.২৩ পয়েন্ট বা ০.৫৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৬৪.৬২ পয়েন্টে এবং দুই হাজার ৪৭৪.৮০৭পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৫৪ কোটি ০৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের কার্যদিবস থেকে ১৪৮ কোটি ১০ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৬০৫ কোটি ৯৭ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩০০টির বা ৭৮.৯৫ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ৫৫টির বা ১৪.৪৭ শতাংশের এবং ২৫টি বা ৬.৫৮ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৪৭.৪৫ পয়েন্ট বা ০.৭৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৫৯৭.৪৬ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৯১টির, কমেছে ৭৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির দর। আজ সিএসইতে ৩২ কোটি ৪১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

২ উত্তর “আজও বড় উত্থান শেয়ারবাজারে”

  • Anonymous says:

    বাজার যখন পড়ে ব্যাংকের শেয়ারগুলো তাল মিলিয়ে পড়তে থাকে। আবার বাজার যখন উঠে ব্যাংকের শেয়ারগুলো তাল মিলিয়ে উঠতে পারে না। পর পর তিনদিন বাজার বড় উখ্থান হল কিন্তু ব্যাংক‌‌‌ খাতের শেয়ারে বিন্দুমাত্র প্রভাব পড়েছে বলে মনে হয় না। ৩৭০০ পয়েন্টে ব্যাংকখাতের শেয়ারেরগুলোর দাম যে প্রাইসে ছিল,৬৭০০ পয়েন্টে এসেও একই প্রাইসে আছে। ।কেউ খাবে কেউ খাবেনা,সব জায়গায় একই পদ্ধতি। এটার ধারাবাহিকতার পরিবর্তন দরকার।

  • kabir says:

    Vai thik bolchen. Ata valo market attitude na. Shob bank ar price face valu moddha pore ache.

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.