আজ: শনিবার, ২১ মে ২০২২ইং, ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ এপ্রিল ২০২২, শনিবার |



kidarkar

সারাজ ফাইবারের আইপিও আবেদন বাতিল

শেয়ারবাজার ডেস্ক: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) তালিকাভুক্তির জন্য এসএমই প্লাটফর্মে যোগ্য বিনিয়োগকারীদের অফারের (কিউআইও) মাধ্যমে ১৫ কোটি টাকা সংগ্রহ করার জন্য আবেদন করেছে সারাজ ফাইবার লিমিটেড।

কিন্তু সকল নিয়ম না মানায় কোম্পানিটির আবেদন বাতিল করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

কোম্পানিটি ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) এসএমই প্ল্যাটফর্ম থেকে দেড় কোটি সাধারণ শেয়ার ইস্যু করে ১৫ কোটি টাকা সংগ্রহ করতে চেয়েছিল। এই অর্থ ব্যাংকের ঋণ পরিশোধ, যন্ত্রপাতি ক্রয়, গুদাম নির্মাণ এবং কার্যকরী মূলধন বাড়ানোর জন্য কাজে ব্যবহারের উদ্দেশ্যে ছিল।

সারাজ ফাইবার ২০১২ সালে বাণিজ্যিক কার্যক্রম শুরু করে। কোম্পানিটি বিভিন্ন ধরনের বর্জ্য প্রক্রিয়া করে এবং পুনর্ব্যবহৃত সুতা তৈরি করে।

বিএসইসি সূত্র জানায়, কোম্পানিটি লিজ নেওয়া জমিতে ব্যবসা প্রতিষ্ঠা করলেও বিএসইসি ব্যবসা করার জন্য জমি অধিগ্রহণ চায়। সেজন্য জমি অধিগ্রহণের পর, কোম্পানি নতুন করে কিউআইও-এর জন্য আবেদন করবে।

আর্থিক প্রতিবেদনে দেখা যায়, জুলাই থেকে ডিসেম্বর ২০২১ পর্যন্ত কোম্পানিটির আয় ছিল ৩২.০৩ কোটি টাকা এবং এর নিট মুনাফা ছিল ১.১৪ কোটি টাকা।

আলোচ্য সময়কালে, কোম্পানির মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ৩৫.৬৭ কোটি টাকা এবং আয় ধরে রেখেছে ২.৫৬ কোটি টাকা।

কোম্পানিটি শেয়ার প্রতি আয় দাঁড়িয়েছে ১ টাকা ২৭ পয়সা এবং শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ১২ টাকা ৮২ পয়সা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপক ছিল সোনার বাংলা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

শেয়ারবাজার/খা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.