আজ: বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২ইং, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ এপ্রিল ২০২২, রবিবার |



kidarkar

ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা পিএসজির

স্পোর্টস ডেস্ক : প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা এক প্রকার নিশ্চিতই হয়ে ছিল। বাকি থাকা পাঁচ ম্যাচে তাদের প্রয়োজন ছিল মাত্র একটি পয়েন্ট। শনিবার রাতে ঠিক এক পয়েন্টই পেলো পিএসজি। আর সেটি এলো লিওনেল মেসির করা একমাত্র গোলে।

আর্জেন্টাইন সুপারস্টারের গোলে ফেরার ম্যাচে লেন্সের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে তারকাখচিত পিএসজি। আর তাতেই গত মৌসুমে লিলের কাছে হারানো লিগ ওয়ানের শিরোপা পুনরুদ্ধারের পাশাপাশি রেকর্ড ১০ বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে তারা।

ফ্রান্সের এ শীর্ষ লিগে এতোদিন ধরে ১০ বার চ্যাম্পিয়ন হয়ে এককভাবে শীর্ষে ছিল সেইন্ট এতিয়েন। এ ছাড়া অপেশাদার যুগে একটিসহ সমান ১০টি শিরোপা রয়েছে পিএসজির চির প্রতিদ্বন্দ্বী মার্শেইরও। এখন তাদের পাশে নাম লেখালেন মেসি, নেইমার, এমবাপেরা।

লিওনেল মেসির পেশাদার ক্যারিয়ারে এটি ৩৯তম শিরোপা। ক্যারিয়ারে এর আগে কখনও চার ম্যাচ হাতে রেখে লিগ শিরোপা জেতেননি তিনি। যার সুবাদে ব্রাজিলের কিংবদন্তি ডিফেন্ডার দানি আলভেজের সর্বোচ্চ (৪২) শিরোপার রেকর্ডের আরও কাছে পৌঁছে গেলেন মেসি।

ম্যাচের দ্বিতীয়ার্ধে গিয়ে ৬৮ মিনিটের মাথায় দলকে এগিয়ে দেন মেসি। নেইমারের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকেই বাঁকানো শটে লেন্সের গোলরক্ষককে পরাস্ত করেন সাতবারের ব্যালন ডিঅর জয়ী এ ফুটবলার। লিগে মেসির এটি চতুর্থ গোল।

এই গোলে জয় প্রায় নিশ্চিতই হয়ে গিয়েছিল পিএসজির। কিন্তু নির্ধারিত সময়ের ২ মিনিট বাকি থাকতে বাঁধ সাধেন লেন্সের বদলি হিসেবে নামা স্ট্রাইকার কোরেন্টিন জিন। তার ৮৮ মিনিটের গোলে ড্র হয় ম্যাচ। তবে শিরোপা ঠিকই জিতে নেয় পিএসজি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.