আজ: সোমবার, ২৩ মে ২০২২ইং, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২০শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ মে ২০২২, বৃহস্পতিবার |



kidarkar

সূচকের পতনে লেনদেন শেষ করলো পুঁজিবাজার

শেয়ারবাজার ডেস্ক:সপ্তাহের প্রথম কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় শেষ হয়েছে। পাশাপাশি বেশিরভাগ কোম্পানির শেয়ার দর ও টাকার পরিমাণে লেনদেন কমেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৬৪৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৪৪৩ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৪৫৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৮০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪২ টির, দর কমেছে ১৮৭ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫১ টির।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪৬৮ কোটি ৭০ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের কার্যদিবস থেকে ৪০১ কোটি ১০ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৮৬৯ কোটি ৮১ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৪৮৯ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৩৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০৯টির, কমেছে ৯৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির দর। সিএসইতে ১৪ কোটি ৮০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

৬ উত্তর “সূচকের পতনে লেনদেন শেষ করলো পুঁজিবাজার”

  • Anonymous says:

    ঈদের আগে শেষ কার্যদিবসে সূচক পতন। ঈদের পর প্রথম কার্যদিবসে সূচক পতন। বাংলাদেশ শেয়ার বাজারে এটাও একটা রেকর্ড।

  • M N AZIM says:

    ঈদের আগে পতন দিয়ে ঈদ মোবারক জানালো। ঈদের শুরু পতন দিয়ে ঈদ শুভেচ্ছা জানালো। মানুষ এত খারাপ। মানুষের মন এত নিচু মানের হতে পারে। এরকম খারাপ মানুষের সাথে আমরা বসবাস করি। শেয়ার ব্যবসায়ীদেরকে বউতো দুরের কথা, ভিক্ষাও দেবে কিনা সন্দেহ আছে।

  • Anonymous says:

    ওয়ান ব্যাংকের লভ্যাংশ ঘোষণার জন্য,পুরো ব্যাংকখাতের সুনাম নষ্ট হয়ে যাচ্ছে। আশা করছি ওয়ান ব্যাংকের লভ্যাংশ ঘোষণা সিদ্ধান্তটি পরিবর্তন করবে।

  • মোঃ সাহাব উদ্দিন মোল্লা says:

    শেয়ার বাজার তালিকাভুক্ত কোম্পানি ওয়ান বাংখ শেয়ার বাজার মূলধনী কোম্পানির এই কোম্পানি ওয়ান বাংক শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের জন্য সুখবর নেই আমরা সাধারণ বিনিয়োগকারীরা আশা করছি ভাল লভ্যাংশ ঘোষণা হবে বর্তমান যে লভ্যাংশ ঘোষণা করেছে এতে সাধারণ বিনিয়োগকারী অনেক লজ্জা পাইতাছে পুরা ব্যাংক খাতের একটি হল ওয়ান ব্যাংক মালিকপক্ষ কি লজ্জা বোধ করতেছেন । আপনারা এই ব্যাংকটি কোন দীঘিতে নিয়ে যাচেছন। আমরা জানতাম চেয়ারম্যান মহদোয় একজন বিখ্যাত ব্যাংকার ।

  • Anonymous says:

    লেবুর রস বেশি বের করলে তিতা বের হয়। ওয়ান ব্যাংকের অবস্থা সেই রকম হয়েছে, অলরেডি তিতা বের হওয়া শুরু হয়ে গেছে। আর তিতা বের করলে নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা বেশি। সুতরাং সাবধান হোন, ওয়ান ব্যাংকের হাল ধরুন অন্যথায় পালানোর রাস্তা খুঁজে পাবেননা। পালিয়ে বিদেশে থাকার চেয়ে, গ্রামে হাল চাষ করে খাওয়া অনেক সম্মানের।

  • Anonymous says:

    ঈদের দিন সবাই মিলে আনন্দে ঈদ করে, আর ওয়ান ব্যাংক ৫% ষ্টক ডিভিডেন্ড ঘোষণা করে। কি সুন্দর, প্রকাশ্য মন মানসিকতার পরিচয় দিল। এই ধরনের মন মানসিকতা মানুষকে সম্মানিত করে না।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.